April 16, 2024, 9:36 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মুন্সীগঞ্জে বাংলাদেশ সমাচার মু্ন্সীগঞ্জ প্রতিনিধি ছেলে না ফেরার দেশে চলে গেলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব এর পিতার দাফন সম্পন্ন নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ চড়ক পুঁজা নিয়ে গোলযোগ প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক নিহত পাইকগাছায় মটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত ; চালক আহত একজন কিডনি রোগীকে বাঁচানোর জন্য সাহায্যের আবেদন পাইকগাছায় চড়ক পূজা, চৈত্র সংক্রান্তি মেলা ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত পাইকগাছায় ঈদে বোয়ালিয়া ব্রীজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ বর্ণাঢ্য র ্যালী পোনা মাছ অবমুক্তকরণ আলোচনা সভা

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ বর্ণাঢ্য র ্যালী পোনা মাছ অবমুক্তকরণ আলোচনা সভা

মো.হাসমত উল্লাহ,লালমনিরহাট।।।

নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর দেশ বাংরাদেশ এই প্রতিপাদ্ধ সামনে রেখে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ সপ্তাহব্যাপী কার্যক্রম উদ্ভোধন করা হয়।

মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হবার দুই বছর পরে কুমিল্লায় এক জনসভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান “মাছ হবে দ্বিতীয় বৈদেশিক মুদ্রা অর্জনকারী সম্পদ” এ মর্মে ঘোষনা দেন। আজ বাংলাদেশে তৈরী পোশাক শিল্পের মতই মৎস্য ও মৎস্যজাত দ্রব্য রপ্তানি করে প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা অর্জন করে থাকে। শুধু তাই নয় গ্রামীণ জনগোষ্ঠীর আমিষের ৬০ শতাংশ যোগান দেয় মাছ।

গত ২৪শে জুলাই ২০২২ইং রবিবার
কালীগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নানের সভাপতিত্বে শুভ উদ্বোধন অনুষ্ঠানে ভার্চ্যুয়াল যুক্ত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। বক্তব্য রাখেন চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু, কালীগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি রেফাজ রাঙ্গা,বীর মুক্তিযোদ্ধা আবুবক্কর সিদ্দিক,কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন,কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাইয়েদুল মোফাচ্ছালীন।

১১ঃ০০ ঘটিকায় একটি বর্ণাঢ্য র ্যালী কালীগঞ্জ উপজেলার চত্তর হতে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়ে। পরে ১১ঃ৩০মিনিটে কালীগঞ্জ উপজেলার পরিষদ পুুুকুরে পোনা মাছ অবমুক্তকরণ করা হয়। ১২ঃ০০ ঘটিকায় কালীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে কৰ্মসংস্থান সৃষ্টিৰ লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধি, মৎস্য চাষী, মৎস্যজীবি, শিক্ষক, মাছ ব্যবসায়ী, সৰকাৰী বেসৰকাৰি বিভিন্ন সংস্থাৰ কৰ্মকর্তা-কৰ্মচাৰীগণ ও মিডিয়া ব্যক্তিবর্গেৰ অংশগ্রহনে আলোচনা সভা অনুষ্ঠান হয়।

বর্ণাঢ্য র ্যালী ও পোনা মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য চাষী, মৎস্যজীবি, শিক্ষক, মাছ ব্যবসায়ী, সৰকাৰী বেসৰকাৰি বিভিন্ন সংস্থাৰ কৰ্মকর্তা-কৰ্মচাৰীগণ সহ কালীগঞ্জ উপজেলার বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট সিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

হাসমত উল্লাহ।।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD