March 29, 2024, 5:30 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
২১নং ওয়ার্ডকে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্ন এলাকা গড়তে কাউন্সিলরের অভিযান সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারকে বিদায় সংবর্ধনা লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার পাইকগাছায় ১ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ ধামইরহাটে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও গাছের চারা রোপন কালীগঞ্জে উঠান বৈঠকে চারা, বীজ,পুষ্টি প্লেট বিতরণ সাভারে হত্যা মামলার আসামী পিনিক রাব্বী গ্রুপের অন্যতম সদস্য রাজিব গ্রেফতার
আশুলিয়ায় তৈয়বপুরে অবৈধ ঘাটে নৌকাডুবে ৫ মাসের অন্তঃসত্ত্বা নারী পোশাক শ্রমিকের মৃত্যু

আশুলিয়ায় তৈয়বপুরে অবৈধ ঘাটে নৌকাডুবে ৫ মাসের অন্তঃসত্ত্বা নারী পোশাক শ্রমিকের মৃত্যু

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইঊনিয়নের তৈয়বপুরে তুরাগ নদীতে অবৈধ ঘাট পার হওয়ার সময় নৌকাডুবে ৫ মাসের অন্তঃসত্ত্বা এক নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।
সোমবার (২৫ জুলাই ২০২২ইং) সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে সাউদার্ন সার্ভিসেস লিমিটেড এর অপারেটর রোজিনা বেগম (২৫) সহ ৩৫ জন পোশাক শ্রমিক যাত্রী নিয়ে নৌকায় ঘাট পার হওয়ার সময় মাঝ নদীতে নৌকা ডুবে যায়। ৩৪ জন যাত্রী নদীর তীরে উঠতে পারলেও নিখোঁজ হোন রোজিনা বেগম। এ খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও ডবুরি দল অভিযান চালিয়ে নিখোঁজ নারীর লাশ উদ্ধার করেন।
ডিইপিজেড ফায়ার সার্ভিস কর্মকর্তা জানায়, আশুলিয়ার তৈয়বপুরে তুরাগ নদী হয়ে নৌকাযোগে জিরাবো সাউদার্ন সার্ভিসেস লিমিটেড পোশাক কারখানায় ৩৫ জন পোশাক শ্রমিক কাজে যাচ্ছিলেন। এ সময় নৌকাটি নদীর মাঝখানে পৌঁছালে হঠাৎ করে নৌকার নিচ থেকে পানি উঠে ডুবে যায়। সবাই সাঁতরে নদীর তীরে উঠতে পারলেও অন্তঃসত্ত্বা রোজিনা বেগম নিখোঁজ হোন। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে প্রায় ৪-৫ ঘন্টার চেষ্টায় নিহতের মরদেহ উদ্ধার করেন।
টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোঃ ইদ্রিস হোসেন গণমাধ্যমকে বলেন, তুরাগ নদীতে নৌকাডুবির খবর পেয়ে ডুবুরি দলসহ আমরা অভিযান চালিয়ে প্রায় ৪ ঘন্টার চেষ্টায় নিখোঁজ ওই পোশাক শ্রমিক অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছি। তিনি আরও বলেন, আর কেঊ নিখোঁজের তথ্য না থাকায় আমরা এ অভিযান সমাপ্ত ঘোষণা করেছি। উক্ত নৌকাডুবির কারণ জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, নৌকায় অতিরিক্ত যাত্রী উঠানোর কারণে এ ঘটনা ঘটেছে। তিনি বলেন, নদীর কোনো ঢেউ বা ¯্রােত ছিলো না।
স্থানীয় জনপ্রতিনিধি ইয়ারপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার ফারুক মিয়া বলেন, নৌকাডুবির ঘটনায় আশুলিয়া ও টঙ্গী ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়, তারা এসে ভিকটিম অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছেন। আশুলিয়া থানা পুলিশ এসেছে তারা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিবেন বলেও তিনি জানান। নিহত রোজিনা বেগম রংপুর জেলার বদরগঞ্জ থানার নয়াপাড়া গ্রাম থেকে এসে আশুলিয়ার তৈয়বপুর গ্রামের প্রবাসী কবির হোসেনের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে ঘর ভাড়া নিয়ে স্বামী মোঃ আশিক (২৭) এর সাথে বসবাস করতেন। নিহতের আরও একটি ৪ বছরের শিশু সন্তান রয়েছে। এ দিকে অনেকেই জানান, উক্ত ঘাটটির কোনো ইজারা নেই, তাই এই অবৈধ ঘাটে যারা অবৈধভাবে নৌকা দিয়ে যাত্রী পাড় করে এ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান সচেতন মহল।
উক্ত ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, নদীতে ডুবে অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধারের খবর পেয়ে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের তৈয়বপুর এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করে ওই নারীর লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। কোনো অভিযোগকারী না থাকলে ময়নাতদন্ত ছাড়াই মরদেহটি দাফন করার অনুমতি দেয়া হবে, আর যদি নিহতের পরিবারের কারো অভিযোগ পাওয়া যায় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং লাশ ময়নাতদন্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD