সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে বারান্দায় শিশু রোগীর সংখ্যা বাড়ছে স্ট্যাম্প উদ্ধারের মামলায় আদালত কর্তৃক ৯ বিবাদীদের কে শোকজ বানারীপাড়ায় শিক্ষক ও সুপারভাইজরদের ১২ দিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন ময়মনসিংহে শীতার্ত মানুষের মাঝে চিকিৎসক নেতা ডাঃ এম এ আজিজ এর কম্বল বিতরণ পাইকগাছায় গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার পাইকগাছা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত বেপরোয়া বাস-বাড়ছে সড়ক দুর্ঘটনা: নামে বে-নামে কোটি কোটি টাকা চাঁদাবাজি আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সুজানগরের প্রতিবন্ধীদের মাঝে সুদমুক্ত ঋণ বিতরণ সাভারের ইয়ারপুর ইউনিয়ন উপ-নির্বাচনে ১৩জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল: ২জন মাঠে সক্রিয়
বিএনপি’র মতই দেশীয় প্রজাতির মাছ এখন হারিয়ে যাচ্ছে – মনোরঞ্জন শীল গোপাল এমপি

বিএনপি’র মতই দেশীয় প্রজাতির মাছ এখন হারিয়ে যাচ্ছে – মনোরঞ্জন শীল গোপাল এমপি

দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, একসময় দেশি বিভিন্ন প্রজাতির মাছে গ্রাম-গঞ্জের হাটবাজারগুলো সয়লাব হয়ে যেত। এখন আর সেসব মাছ খুব বেশি দেখা যায় না। হাইব্রিড অনেকাংশে বৃদ্ধি পেলেও পরিকল্পিত সিদ্ধান্তের অভাবে দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধি পায়নি। বিএনপি’র মতই দেশীয় প্রজাতির মাছ এখন হারিয়ে যাচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণে চাষীদের মৎস্য চাষে উদ্বুদ্ধ করণের মাধ্যমে দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বৃদ্ধি হলেও হারিয়ে যাওয়া বিএনপিকে আর খুজে পাওয়া যাবে না।
“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রোববার (২৪ জুলাই ২০২২) দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন।
তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার কারণে এবং আওয়ামী লীগের সঠিক নীতির কারণে বাংলাদেশ আজকে পৃথিবীর মধ্যে মৎস্য উৎপাদনে একটি অন্যতম দেশ। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনাতে দিনাজপুরের নদ নদীগুলি পুনঃ খননের কারণে সেখানে জল সংরক্ষিত হচ্ছে। আমরা আশা করছি অল্প সময়ের মধ্যে দিনাজপুর মৎস্য উৎপাদনে উদ্বৃত্ত জেলায় রুপ ধারণ করবে। ইতিমধ্যে খাল বিলে মাছ উৎপাদন করে আমাদের চাহিদার কাছাকাছি দিনাজপুর জেলা পৌঁছে গেছে। যার কৃতিত্ব এই সরকারের জননেত্রী শেখ হাসিনার।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. কামাল হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম, সাবেক এমপি আব্দুল হক সবুজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার হিমেল চন্দ্র রায়।
এর আগে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার পুকুরে মাছ অবমুক্ত করেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD