March 28, 2024, 12:46 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত সুজানগরে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ সুজানগরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ সাংবাদিক রবিউল ইসলামের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত শেখ হাসিনার হাতেই নিরাপদ বাংলাদেশ… এমপি রশীদুজ্জামান নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার তেঁতুলিয়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলনের নিয়ম না মানার অভিযোগ কুমিল্লায় ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই খু*ন
পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে — সংস্কৃতি মন্ত্রী

পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে — সংস্কৃতি মন্ত্রী

রওশন আরা শিলা,নওগাঁ প্রতিনিধি : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন যথাযথ মান উন্নয়নের মাধ‍্যমে পাহাড়পুরের পর্যটনের গুরুত্ব বাড়িয়ে তোলা হবে। কারন পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক অবকাঠামোকে মজবুত করারও যথেষ্ঠ সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী শুক্রবার দুপুর ১২টায় ঐতিহাসিক পাহাড়পুর যাদুঘর সেমিনার কক্ষে আয়োজিত “পাহাড়পুর বৌদ্ধ বিহারকে দর্শক বান্ধব করার লক্ষে অংশিজনের অংশগ্রহণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর রাজশাহী ও রংপুর আঞ্চলিক কার্যালয় বগুড়া এই অনুষ্ঠানের আয়োজন করে। প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহা-পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভায় পাহাড়পুর বৌদ্ধ বিহারকে কিভাবে আরও আকর্ষণীয়, আরও দর্শক নন্দিত এবং ভ্রমন পিপাসুদের নিকট আরও গুরুত্ববহ করে তোলা যায় সে ব‍্যাপারে পরামর্শ প্রদানপূর্বক বক্তব‍্য রাখেন নওগাঁ-২ ধামইরহাট – পত্নীতলা আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, নওগাঁ – ৩ মহেদবপুর – বদলগাছি আসনের সংসদ সদস্য মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম, অতিরক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার মাঈনুল ইসলাম, বদলগাছি উপজেলা নির্বাহী অফিসার মোছা: আল্পনা ইয়াসমিন, বদলগাছি থানার অফিসার্স ইনচার্জ মো: আতিয়ার রহমান, নওগা জেলা প্রেসক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন, পাহাড়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান কিশোরসহ অন্যান্যরা।

সংস্কৃতি মন্ত্রী বলেছেন দেশী বিদেশী পর্যটকদের অধিকতর আকৃষ্ট করতে যোগাযোগ ব্যবস্থা, আবাসিক ব্যবস্থা সহ আধুনিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার পর্যটন খাতকে অধিক গুরুত্ব প্রদান করেছে। অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হলে পর্যটন খাতকে শক্তিশালী করার কোন বিকল্প নাই।

প্রতিমন্ত্রী এম খালিদ এমপি পরে পাহাড়পুর ঐতিহাসিক নিদর্শনস্থলে দি হেরিটেজ ক্যাফেল নামের একটি মান সম্পন্ন হোটেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।#

রওশন আরা পারভীন শিলা
নওগাঁ জেলা প্রতিনিধি।।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD