April 23, 2024, 9:21 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
ইউএনও অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল মহালছড়িতে

ইউএনও অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল মহালছড়িতে

(রিপন ওঝা, মহালছড়ি)

মহালছড়িতে বাজার ব্যবসায়ী সমিতির সকল ব্যবসায়ীদর সকাল-সন্ধ্যা সকল ধরনের দোকানপাট বন্ধ রেখে ইউএনও বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছে।

আজ সন্ধ্যা ৭.৩০ঘটিকায় মহালছড়ি বাজার ব্যবসায়ীর সমিতি নিজ কার্যালয়ে আগামীকাল ২০জুলাই রোজ বুধবার সকাল ৮.০০ঘটিকা হতে সন্ধ্যা ৭.০০ঘটিকা পর্যন্ত সকল প্রকার দোকানপাট বন্ধ রাখার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়েছে এবং সকাল ১০.৩০ ঘটিকায় ইউএনও বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

উক্ত বিক্ষোভ মিছিলে বাজারের সকল ব্যবসায়ীগণ ও ক্ষতিগ্রস্থ সকল জনগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করার মতামত প্রকাশ করেছে। এ বিষয়টি নিয়ে সর্বমহলে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

উক্ত বৈঠকে এক সিনিয়র ব্যবসায়ী বলেন যে, মোঃ আব্দুর রশিদ মাটি কাটার স্থানে পান নি তবুও কোন আইনে ২দিন পরে অফিসে ডেকে নিয়ে আইনানুগ ব্যবস্থা নিতে পারে? এমন আইন কোথায় পয়দা হয়েছে? তিনি আরো বলেন এমনকি বাবুপাড়ার সম্মুখে রাতের আধারে কয়েকটি স্থাপনায় ভরাটের কাজে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে শশ্মানের মাটি ও সাবেক নিচের বাস স্টেশনের মসজিদের বিশাল পাহাড়ের মাটি কেটে ধানের জমি ভরাট করেছে তখন এই প্রশাসনিক কর্মকর্তা আপনি কোথায় ছিলেন। এক দেশে আইন ভিন্ন ভিন্ন হতে পারে না,আইন সবার জন্যে সমান।

উক্ত বৈঠকে মহালছড়ি ব্যবসায়ি সমিতির সভাপতি ও সিনিয়র ব্যবসায়ীসহ ক্ষুদ্র মাঝারী সকল ব্যবসায়ীগণ ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত যে, মহালছড়ি বাজারের কোকারিজ ব্যবসায়ী মোঃ আব্দুর রশিদ। তিনি নাকি গত ১৭তারিখ চব্বিশ মাইল কান্তির চৌধুরীর বাগান হতে মাটি কেটে দোকানে পেছনে ভরাট করতেছে, এমতাবস্থায় আজ ১৯ তারিখ বিকাল ৩ ঘটিকায় কোনপ্রকার অভিযোগ ব্যতিত দোকানের বাজার ব্যবসায়ী মোঃ রশিদকে উপজেলা প্রশাসনিক অফিসে ডেকে নিয়ে যায় এবং যাওয়ার পরে ওনাকে বলা হয় যে, আপনার মাটি কাটার ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু নগদে অর্থ দিত না পারায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজ ক্ষমতাবলে সাত দিনের জেল দেওয়া হয়।

এ বিষয়ে মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার বলেন, পাহাড়ের মাটি কাটার জড়িত থাকবে এমন সকলকেই যথাযথ প্রক্রিয়ায় আইনের আওতায় আনা হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD