April 25, 2024, 8:35 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায়
ময়মনসিংহ সদরে ঘর পাচ্ছে আরও ৫৫ভূমিহীন-গৃহহীণ পরিবার

ময়মনসিংহ সদরে ঘর পাচ্ছে আরও ৫৫ভূমিহীন-গৃহহীণ পরিবার

আরিফ রববানী ময়মনসিংহ।।
ময়মনসিংহ জেলার সদর উপজেলায় আরো ৫৫ জন ভূমিহীন পরিবার পাচ্ছে জমিসহ নতুন ঘর । মঙ্গলবার (১৯জুলাই) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন, ময়মনসিংহের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের
৩য় পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ধোধন সংক্রান্ত প্রেস ব্রিফিং করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে আয়োজিত প্রেস কনফারেন্সে এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহজাহান কবির সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগণ।

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে সেমিপাকা একক গৃহ নির্মাণের কর্মসূচি হাতে নিয়ে সমগ্র দেশের সকল ভূমিহীন-গৃহহীন মানুষকে মুজিববর্ষে জমিসহ সেমিপাকা ঘর দেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়।

সেই লক্ষ বাস্তবায়নে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ধোধন সংক্রান্ত এই প্রেস ব্রিফিং করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্ধোধন সংক্রান্ত এই প্রেস ব্রিফিং করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম।

তিনি বলেন, ৩য় পর্যায়ে ২য় ধাপে ময়মনসিংহের ১১উপজেলার ১১টি উপজেলায় ২৮৭ টি ঘর হস্তান্তর করা হবে। তার মাঝে সদর উপজেলায় ঘর পাবে ৫৫জন। এসব ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়ে। এর আগেও সদরে ৬৫টা ঘর বরাদ্দ দেওয়া হয়েছে।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা জানান- গত ২০-২০২১ অর্থ বছরে ৩২৫টা, ২০২১-২২অর্থ বছরে ৬৫+৫৫ মোট ১২০ টা উপজেলায় সর্বমোট-৪৪৫ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর দেওয়া হয়েছে।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী গনভবন থেকে সকালে ১০ টায় ভার্চুয়াল মাধ্যমে সরাসরি ময়মনসিংহ সদর ও নান্দাইল উপজেলার চরভেলামারী আশ্রয়ণ প্রকল্পে -২ এর জমি ও গৃহহস্তান্তর কার্যক্রম শুভ উদ্ধোধন করবেন । প্রতিটি গৃহ ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিষ্ট্রেশন এবং জমি সহ সেমিপাকা গৃহ উপকারভোগী পরিবারের নিকট জমির দলিল, নামজারীর খতিয়ান প্রদান করা হবে। প্রতিটি গৃহ নির্মাণে ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় করা হয়েছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD