April 19, 2024, 1:56 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সাভারে ডিবি পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৮ জন ডাকাতকে গ্রেফতার দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য বরগুনা সদর উপজেলায় রূপান্তর আস্থা প্রকল্পের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও দেশপ্রেমিক শিব নারায়ণ দাস আর নেই উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত তানোরে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন সুজানগরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
কুমিল্লার ডিসি কামরুল হাসান বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রাপ্তিতে কুমিল্লা বাসির অভিনন্দন

কুমিল্লার ডিসি কামরুল হাসান বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রাপ্তিতে কুমিল্লা বাসির অভিনন্দন

মোঃতরিকুল ইসলাম তরুন, কুমিল্লা থেকে,

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ এর জন্য দলগতভাবে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিজ্ঞান ও প্রযুক্তিগত ক্যাটারিতে তিনি এ পদক পাচ্ছেন।
মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাহাদাৎ হোসেন। তিনি জানান, সোমবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত একটি চিঠি পাই। সেখানে এ তথ্য জানানো হয়।
আগামী ২৩ জুলাই বেলা ১১ টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও জনপ্রশাসন পদক ২০২২ পদক প্রদান করা হবে। সে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
যে কারণে জনপ্রশাসনের জন্য মনোনীত হন কুমিল্লা জেলা প্রশাসকঃ সারাদেশে প্রথমবারের রোবটিকস স্কুল প্রতিষ্ঠা করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। পাশাপাশি পুরো জেলায় ১০৮ টি রোবটিকস ও প্রোগ্রামিং ক্লাব রয়েছে।
রোবটিকস ও প্রোগ্রামিং এর এই কাজগুলোতে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে একটি টিম কাজ করেছে। টিমের অন্য সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফি, সহকারী কমিশনার নাসরিন সুলতানা নিপা ও ফাহিমা বিনতে আখতার।
পদকের জন্য চূড়ান্ত মনোনীত হওয়ার পর জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান তার অনুভূতি জানান। তিনি বলেন, আমি চতুর্থ শিল্প বিপ্লবকে লক্ষ্য রেখে কুমিল্লার স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য রোবটিকস ও প্রোগ্রামিংয়ের উদ্যোগ নেই। কারণ আগামীদিনগুলোতে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা হবে প্রযুক্তির মাধ্যমে। তাই বর্তমান প্রজন্ম যেন এখন থেকেই নিজেদের প্রতিযোগিতাময় বিশ্বের জন্য প্রস্তুত করতে পারে সে লক্ষ্যেই রোবটিকস ও প্রোগ্রামিংয়ে উদ্বুদ্ধ করি। তাতে অভূতপূর্ব সাড়াও পেয়েছি।
পদকের বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কাজের স্বীকৃতি পেলে উৎসাহ জাগে। আমি এই জন্য কুমিল্লাবাসীর প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ জানাই আমার টিমকে। যারা এ কাজে আমাকে সব সময় সর্বাত্মক সহযোগিতা করেছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD