April 25, 2024, 9:40 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার- আশরাফ হোসাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার- আশরাফ হোসাইন

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন বলেছেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনিভর্রতা। এ কারণে স্বাধীনতার পর তিনি সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। তিনি এ দেশের কৃষকের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের অগ্রাধিকার দিয়েই কাজ করে যাচ্ছে। ১০ টাকা মূল্যে দেশে ১ কোটি কৃষকের ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়েছে। সে হিসেবে তারা সরকারের প্রদত্ত সুবিধা ঘরে বসেই পেয়ে যাচ্ছেন। তাই কৃষিকে সমৃদ্ধ করে দেশকে নিতে হবে।

রবিবার (৩রা জুলাই)দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ‘২০২১-২২অর্থবছরে খরিপ-২/২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচী’র আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি। এসময় ৫শত ৩০ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার এবং ২০ জনকে গ্রীষ্মকালীন পেয়াজের বীজ বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন।

দেশে করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতি বিবেচনা করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠান অত্যন্ত সংক্ষিপ্ত করা হয় এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মাত্র উপকারভোগী কৃষকের উপস্থিতিতে প্রণোদনা কার্যক্রম শুরু করা হয়। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ বছর প্রণোদনা কর্মসূচী আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউশ ও পেঁয়াজ বীজসহ জনপ্রতি ৫ কেজি বীজ, এমওপি সার, ডিএপি সার বিতরণ করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শফিকুুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসাইন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কারণে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা হক কলি, উপজেলা কৃষি অফিসার তাহমিনা ইয়াসমিন.অতিরিক্ত কৃষি অফিসার জুবায়রা বেগম সাথী,কৃষি সম্প্রসারণ অফিসার রুখসানা আমিন, ইউপি চেয়ারম্যান, আলহাজ্ব আবু সাঈদ, আলহাজ্ব সাইদুর রহমান,আলহাজ্ব ফারুকুল ইসলাম রতন,আবু হানিফ সরকারউপজেলা সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এ সময় কৃষি কর্মকর্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেশের করোনা ভাইরাসজনিত রোগের বর্তমান পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী ৩১ দফা নির্দেশনা প্রদান করেছেন। কোনো কৃষি জমি পতিত না রেখে দেশের খাদ্য উৎপাদন অব্যাহত রাখার জন্য আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

চলমান সেচ, সার, বালাইনাশক সরবরাহ অব্যাহত রাখা, শ্রমিক সংকট কাটিয়ে ওঠার জন্য কৃষির যান্ত্রীকিকরণ, পুকুরপাড় ও রাস্তার পাশে সবজি চাষ, বসতবাড়ির আঙ্গিনায় ও আশেপাশে সম্ভাবনা স্থানে পেয়ারা, লেবু, পেঁপে ও অন্যান্য ফল চাষ করতে আমরা কৃষকদের উদ্বুদ্ধ করছি।

আগামীতে যেন দেশে খাদ্য সংকট না হয় সেজন্য সরকারি নির্দেশনা মোতাবেক আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সঠিক সময়ে বীজতলা তৈরি, রোপণ, সেচসহ অন্যান্য ব্যবস্থা গ্রহণ করতে বিভিন্ন কৌশল নিয়ে আমরা কৃষি বিভাগ সবসময় কৃষকের পাশে আছি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD