শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
দালালরা নিয়েছে লাখ লাখ টাকা: অভিযানে গ্যাসের ৫ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন! কেউ কারো বিরুদ্ধে বদনাম না করাই মঙ্গল-প্রকৃত সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ঘন ঘন যান্ত্রিক ত্রুটিতে আতংকে থাকেন রোগীরা ঝিনাইদহ জেনারেল হাসপাতালের লিফট চালায় সিকিউরিটি গার্ড সুজানগর পৌরসভার উদ্যোগে পারিবারিক সাইলো বিতরণ সুজানগরে স্কুল ছাত্রীকে পিটিয়ে জখম করার ঘটনায় অভিযুক্ত ফাহাদ গ্রেফতার সুজানগরে স্কুল ছাত্রীকে পিটিয়ে জখম, অভিযুক্ত বখাটের গ্রেফতার দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সুজানগর পৌরসভা ঝিনাইদহ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ মুন্সীগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ১ নড়াইলের ছাত্রলীগের সাবেক দুই নেতা সিলেটে থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ
ধামইরহাটে ইউপি নির্বাচনে ভোট কারচুপির তদন্ত শুরু

ধামইরহাটে ইউপি নির্বাচনে ভোট কারচুপির তদন্ত শুরু

আবুল বয়ান, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ঃ

নওগাঁর ধামইরহাটে খেলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুটি কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগের তদন্ত শুরু করেছে নির্বাচন কমিশনের তদন্ত দল। বুধবার রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলামের নেতৃত্বে দুই সদস্যের তদন্ত দল কেন্দ্র দুটিতে ভোট গ্রহণকারী কর্মকর্তা, প্রার্থী ও প্রার্থীদের পোলিং এজেন্টদের সাক্ষাৎকার গ্রহণ করে। ধামইরহাট উপজেলা পরিষদ সভাকক্ষে এই সাক্ষাৎকার গ্রহণ করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার সকাল ১০টা থেকে খেলনা ইউনিয়নের ভগবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণকারী কর্মকর্তা, দায়িত্বে থাকা আনসার ও পুলিশ সদস্য, অংশগ্রহণকারী চেয়ারম্যান প্রার্থী, প্রার্থীদের পোলিং এজেন্টসহ নির্বাচনের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাদের লিখিত ও মৌখিক বক্তব্য গ্রহণ করেন তদন্তকারী কর্মকর্তারা। প্রথম দিনের তদন্ত শেষে বিকেল ৪টার দিকে উপস্থিত গণমাধ্যম কর্মীদের তদন্ত দলের প্রধান রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নের দুটি কেন্দ্রে ভোটে অনিয়মের বিষয়ে তদন্ত চলছে। আজকে সংশ্লিষ্ট সকল পক্ষের লিখিত ও মৌখিক বক্তব্য নেওয়া হয়েছে। খুব শিঘ্রই তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে। এ সময় তদন্ত দলের আরেক সদস্য ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাজ্জাদ হোসেন, ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম রাকিবুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর খেলনা ইউনিয়নসহ ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ভোট শেষে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীক নিয়ে আলহিল মাহমুদ চৌধুরীকে বিজয়ী ঘোষণা করা হয়। গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নাজমুল হোসেন ওই ইউনিয়নের ভগবানপুর ও দেবীপুর কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ তুলে নির্বাচন কমিশনে অভিযোগ করেন। ওই অভিযোগে বলা হয়, মৃত ও বিদেশী অবস্থানকারী ব্যক্তিদের ভোটও পড়েছে। দুটি কেন্দ্রের মধ্যে ভগবানপুর কেন্দ্রে ভোট পড়েছে ৯৯ দশমিক ১৬ শতাংশ। বাতিল ভোট দেখানো হয়েছে মাত্র ১৭৫টি। যেখানে তালিকায় থাকা মৃত ভোটারের সংখ্যা ২৬জন এবং বিদেশে অবস্থানকারী ভোটার রয়েছেন ৮জন।

আবুল বয়ান
ধামইরহাট নওগাঁ প্রতিনিধি।।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD