শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
দালালরা নিয়েছে লাখ লাখ টাকা: অভিযানে গ্যাসের ৫ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন! কেউ কারো বিরুদ্ধে বদনাম না করাই মঙ্গল-প্রকৃত সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ঘন ঘন যান্ত্রিক ত্রুটিতে আতংকে থাকেন রোগীরা ঝিনাইদহ জেনারেল হাসপাতালের লিফট চালায় সিকিউরিটি গার্ড সুজানগর পৌরসভার উদ্যোগে পারিবারিক সাইলো বিতরণ সুজানগরে স্কুল ছাত্রীকে পিটিয়ে জখম করার ঘটনায় অভিযুক্ত ফাহাদ গ্রেফতার সুজানগরে স্কুল ছাত্রীকে পিটিয়ে জখম, অভিযুক্ত বখাটের গ্রেফতার দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সুজানগর পৌরসভা ঝিনাইদহ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ মুন্সীগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ১ নড়াইলের ছাত্রলীগের সাবেক দুই নেতা সিলেটে থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ
ময়মনসিংহ সদরে ডাঃ আজিজকে নিয়ে বুকভরা আশায় আছেন ভোটাররা।।

ময়মনসিংহ সদরে ডাঃ আজিজকে নিয়ে বুকভরা আশায় আছেন ভোটাররা।।

আরিফ রববানীঃ

আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মহজোটের আসন বন্টন নিয়ে বিভিন্ন গণমাধ্যমের বক্তব্যে চরম হতাশায় আছেন ময়মনসিংহ-৪আসন এলাকার আওয়ামীলীগের তৃণমুল নেতা-কর্মী ও ভোটারা।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ সদর আসন থেকে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সম্মানীত সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষধ (স্বাচিপ) এর মহাসচিব,জননেতা অধ্যাপক ডাঃ এম আজিজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন অন্যান্য প্রার্থীদের পাশাপাশি ৯ নভেম্বর সকালে নেতা-কর্মীদের নিয়ে ঢাকা ধানমন্ডি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন।
এদিকে নির্বাচনকে ঘিরে উপজেলা আওয়ামীলীগের তৃণমুল ভোটার ও ডাঃ আজিজ সমর্থক নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ্ উদ্দীপনা থাকলেও মহাজোটের আসন বন্ঠনের ক্ষেত্রে জাপা নেত্রী,সদরের বর্তমান সাংসদ ও বিরোধীয় দলীয় নেতার বাড়ী এই আসনে হওয়ায় তার দাবী কে প্রাধান্য দিয়ে বিভাগীয় ময়মনসিংহের গুরুত্বপুর্ণ এই আসনটি গত সংসদ নির্বাচনের ন্যায় এবারো জাতীয় পার্টিকে ছাড় দেওয়া হতে পারে এমন আশঙ্কায় ক্রমশঃ বদলে যাচ্ছে এ আসনের নির্বাচনী হাওয়া। গত নির্বাচনের মত আবারো আসনটি জাতীয় পার্টিকে দেওয়া হউক সদরের আমজনতা এটা মানতেই নারাজ, কারন দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে উন্নয়নের জোয়ার বইলেও আসনটিতে উন্নয়নের তেমন ছোয়া পড়েনি। যদিও আসনটি বিরোধী দলীয় নেতার জন্মস্থান এলাকা। অপরদিকে জোটগত কারনে গত নির্বাচনে তিনি আওয়ামীলীগের ত্যাগে এমপি হলেও গত ৫বছরের তিনি আওয়ামীলীগসহ জোটের শরীক কোন দলের নেতাকর্মীদের মুল্যায়নেই নেননি নিজ দলের নেতা-কর্মী ছাড়া। সৎ মায়ের মত ভুমিকাই ছিল আওয়ামীলীগ ও জোটের নেতাকর্মীদের সাথে। যে কারনে তিনি সকল দিক থেকেই জনসমর্থনহীন অবস্থায় রয়েছেন। তাই এবার সদর আসনে মহাজোটের প্রার্থী বদল ফর্মুলাকে কাজে লাগাতে চান সদরের মহাজোট নেতাকর্মীরা। এই ফর্মলায় জনপ্রিয়তার শার্ষস্থানে অবস্থান করছেন অধ্যাপক ডাঃ এম এ আজিজ। তিনি দীর্ঘ দিন ধরেই সরকারের উন্নয়ন কর্মকান্ডকে জনতার দোয়াড়ে পৌছানোসহ জনগনকে বিভিন্ন সাহায্য সহযোগীতা ও বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রাখার মাধ্যমে সদরবাসীর মাঝে সাড়া ফেলেছেন।

ডাঃ এম এ আজিজ ছাত্রলীগের দায়িত্ব পালন করেছেন। ময়মনসিংহে আওয়ামীলীগের নেতৃত্ব দিচ্ছেন দীর্ঘ দিন যাবৎ । আওয়ামীলীগের নেতৃত্বে ডাঃ আজিজ একমাত্র নেতা যিনি দীর্ঘ রাজনৈতিক জীবনে কোন সময় বঙ্গবন্ধুর আদর্শ থেকে পিছু হটেননি।
অনেকের মতে রাজনৈতিক অঙ্গনে হাতে গুনা মাত্র কজন রাজনীতিবীদের মধ্যে ডাঃ আজিজ কিংবদন্তি নেতা। আওয়ামীলীগের দুঃসময়ে দলকে সুসংগঠতি ও ঐক্যবদ্ধ রাখার জন্য ময়মনসিংহের আওয়ামীলীগে ডাঃ এম এ আজিজের বিকল্প হিসেবে কেউ ছিলনা। ডাঃ এম এ আজিজ ও তার স্নেহধন্য ছোটভাই জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মুজিব আদর্শের আরেক যুবনেতা এইচ এম ফারুকের বলিষ্ট নেতৃত্বে সাংগঠনিক দক্ষতা দিয়ে সদরের আওয়ামীলীগ কে যেমনি সু-সুংগঠিত রেখেছেন তেমনি ভাবে সর্বদায় খোজ নিয়েছেন নেতা-কর্মীদের
তাদের দুই ভাইয়ের সুপরিকল্পিত চিন্তা-চেতনা দিয়ে ব্যক্তিগত সহযোগীতায় সদরের অবহেলিত রাস্তাঘাট সহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে বিশেষ অবদান রেখে ইতিমধ্যোই সদরের সর্বসাধারনের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। যা বিগত দিনে কোন রাজনৈতিক নেতা,সরকার বা কোন জনপ্রতিধির দ্বারা সম্ভব হয়নি।
ময়মনসিংহ সদরে রাস্তাঘাটের দৃশ্যমান উন্নয়ন হয়েছে ডাঃ আজিজের হাত ধরেই। ইতোমধ্যেই তার ভাই জেলা যুবলীগ নেতা এইচ এম ফারুক এলাকায় বিভিন্ন উন্নয়ন, সামাজিক, সাংস্কৃতিক ও জনসচেতনতামূলক কাজ করে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছেন। দক্ষ সংগঠক হিসেবে তার পরিচিতি রয়েছে বেশ। দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি এলাকায় সভা-সমাবেশ ও গণসংযোগ অব্যাহত রেখেছেন। সাধারণ জনগণের মাঝে তুলে ধরছেন সরকারের উন্নয়ন কর্মকান্ড, যে কারনেই ডাঃ এমএ আজিজ প্রার্থী হিসাবে শক্ত অবস্থানে রয়েছেন। তার প্রার্থীতায় দলীয় ভোট ব্যাংকের পাশাপাশি রয়েছে সর্বদলীয় ভোটব্যাংক যা ডাঃ আজিজের ক্লীন ইমেজ আর গরীব দুস্থ রোগীর আত্মীয় স্বজনদের মাধ্যমে অর্জিত হয়েছে, তাছাড়া তার নিজ এলাকা সদরের চরাঞ্চলে রয়েছে তার নিজস্ব ভোট ব্যাংক।
হতাশাগ্রস্থ ভোটাররা মনে করেন জনপ্রিয় জননেতা ডাঃ এম এ আজিজ ময়মনসিংহ-৪ সদর আসন থেকে নৌকার মনোনয়ন পেলে তার চেয়ে শক্তিশালী প্রার্থী আর অন্য কেউ হবেনা এবং যেকোন প্রার্থীর সাথে ভোটযুদ্ধে তিনি বিজয় নিশ্চিত করতে পারবেন।
তারা আশাবাদী দীর্ঘদিনের রাজনৈতিক দক্ষতা ও রাস্তাঘাট সহ দৃশ্যমান বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সুফল হিসেবে অতি সহজেই বিপুল ভোটে নৌকাকে বিজয় করে সদরের আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবেন জননন্দিত এই প্রার্থী।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD