মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
বীরগঞ্জের নিজপাড়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা ও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত আশুলিয়ায় কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীদের হামলায় আহত-৭, থানায় একাধিক অভিযোগ আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের প্রধান উপদেষ্টা মঞ্জুরুল আলম রাজিবকে অভিনন্দন নড়াইলে ২১৫ পিস ইয়াবা উদ্ধার যুবক গ্রেপ্তার রাজারহাটে আনসার ভিডিপি’র উপজেলা সমাবেশ-২০২২ অনুষ্ঠিত ভারশোঁ ইউপির উথরাইল বিলে মাছের পোনা অবমুক্ত নড়াইলে মাছের ঘেরে গাঁজা চাষ, আটক ২ নাচোলে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে মতবিনিময় কেশবপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে ফাইনালে চাম্পিয়ান সুফলাকাটি ইউনিয়ন ফুটবল একাদশ চাটখিলে ব্যবসায়ীর স্ত্রীকে ধর্ষন করে ভিডিও ধারনের অভিযোগে যুবক আটক
“চমক” নির্যাতিত এক নাম উদ্ধার পেল মেহেরপুর পুলিশ সুপারের অকৃত্রিম ভালবাসায় ।

“চমক” নির্যাতিত এক নাম উদ্ধার পেল মেহেরপুর পুলিশ সুপারের অকৃত্রিম ভালবাসায় ।

মহিউদ্দীন চৌধুরী,নিজস্ব প্রতিবেদক।।
মুস্তাফিজুর রহমান পুলিশ সুপার মেহেরপুর জেলা।নির্যাতিত নিপড়ীত অসহায় মানুষের আস্থার নাম,ভালবাসার নাম,এখনো গ্রামের সহজ সরল মানুষগুলো যেখানে একজন কনস্টেবল বা সাব ইন্সপেক্টর কে ফোন করতে সংকোচবোধ করেন,ভয় করে থাকেন অজ্ঞতার কারনে
সেখানে মা মেয়ে নির্যাতিত অসহায় দুই মেয়ে স্বামী ও পিতার নির্যাতনের শিকার হয়ে নিঃআশ্রয় হয়ে পড়েছিল
সংকীর্ণ হয়েছিল পুরো পৃথিবী তাদের জন্য। গ্রাম বা সমাজের কোনো মোড়েল যেখানে এগিয়ে আসেনি তাদের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য সহায়তা করতে
সেসময় কোনো এক আদম সন্তানের পরামর্শে অসহায় মেয়েগুলো ফোন দিল মেহেরপুর জেলার পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান কে তখন তিনি মাগরিবে নামাজে থাকাতে ফোন রিসিভ করতে ক্ষনিক দেরি হলেও নামাজ শেষে ফোন ব্যাক করতেই শুনতে পান নিপড়ীত এক নারীর আর্তনাদ, শান্তনা ভরসা ও ভালবাসা দিয়ে আন্তরিকতার সাথে অভিযোগ গুলো শুনেন পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, তাৎক্ষনিক দেরি না করেই কার্যকর ব্যবস্থা নেন। পুলিশের সুপারের নিঃস্বার্থ ভালবাসা ও আন্তরিকতায় রক্ষা পান মা মেয়ে দুই অসহায়। কথায় আছে যে মানুষ যত বড় তার ব্যাত্তিত্ব ও ভালবাসা ও তত বেশি উপরস্তু বেশিরভাগ মানুষ মাঠির মতো নরম সহজ সরল ও সাদা সিদে হয়ে থাকে থাকেনা কোনো অহমিকা পদবীর অহংকার। সদায় চিন্তায় থাকে আমার দ্বারা মানুষ উপকৃত হোক। একজন পেশাজীবী মানুষ যদি এভাবে দেশ ও জাতির স্বার্থে তার পেশায় নিজেকে সর্বোচ্চ বিলিয়ে দিতে পারে ভালবাসার চাদরে আচ্ছাদিত করতে পারে তাহলে এইদেশ সোনার বাংলাদেশ হতে বেশিদিন লাগবেনা।

ঘটনাটি আজ ১৫ /১১/১৮ ইং সন্ধ্যায় মেহেরপুর জেলার আমঝুপি ইউনিয়নে ঘটে।

মা মেয়ের ঘটনাটি সফলভাবে সমাধানের পর পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করে। যা পাঠকের জন্য হুবহু তুলে ধরা হল।

চমক নির্যাতিত এক নাম।নিষ্ঠুর পিতা নির্দয়ভাবে মেরে তার মাকে সহ বাড়ি থেকে বের করে দিয়েছে। পাশের বাড়ির বাগানে গাছ তলায় মা মেয়ে আশ্রয় নিয়েছে। প্রতিবেশি কারো পরামর্শে পুলিশ সুপারের নাম্বারে ফোন করেছে। মাগরিবের নামাজে দাড়িয়েছি, নামাজ শুরু করব, মোবাইল বেজে উঠল। নামাজের কারনে কেটে দিয়ে নামাজে দাড়ালাম, আরো ৪ বার কল আসল, ফোন বেজেই চলল। নামাজ সংক্ষেপ করে কল ব্যাক করলাম।
ভীত সন্ত্রস্থ তরুনী কান্নার তোড়ে কথা বলতে পারছেনা। সান্তনা দিয়ে বিস্তারিত শুনলাম। অভয় দিলাম, ব্যবস্থা নিব আশা দিলাম। কিন্তু কি ব্যবস্থা নিব, আইনে এমন কি আছে, ভাবতে লাগলাম।
নিসঠুর পিতা ২য় স্ত্রী নিয়ে সুখের সংসার করতে চায়, অসহায় দুটি মানুষকে রিক্ত হস্তে বের করে দিয়ে।
মেয়েটি ফোনে যা জানাল তা জঘন্য।
থানা থেকে পুলিশ পাঠালাম, নাম্বার দিলাম, কল করে ঠিকানা মতে পুলিশ গেল। এত দ্রুত সার্ভিসে ” চমক” চমকে গেল।
অসময়ে পুলিশ দেখে গ্রামের গন্য মান্য ব্যাক্তি, মেম্বার সহ হাজির। এস পি সাহেবের কথা শুনে সবাই একটু নড়ে চড়ে বসল। পরিচিত কয়েকজন ঘটনার গুরুত্ব উপলদ্ধি করে মীমাংসার উদ্যোগ নিল। এসব ক্ষেত্রে আমার কঠোরতা ইতোমধ্যে অনেকেই জানে। আইনে যাহাই থাকুক না কেন,কঠিন পরিস্থিতি মোকাবেলা করিয়ে ছাড়ি।
অবশেষে সবাই বসে একটা মিমাংসা করল। আমাকে ফোনে ধন্যবাদ দিল মেহেরপুরের অতি সাধারন ঘরের এক সাহসী মেয়ে “চমক”
প্রতিদিন এমন অনেক ঘটনাই মিমাংসা হয়ে থাকে পুলিশের চেস্টায়, থাকেনা শুধু ইতিবাচকভাবে দেখার চক্ষু। আমরাও খুশি এমন সেবা দিতে পেরে।ভাল থাকুক বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD