বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
শৈলকুপায় জমি নিয়ে বিরোধ সংঘর্ষে ১৫ জন আহত নওগাঁর আত্রাইয়ে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস পালিত বিয়ের জন্য চাপ দেয়ায় সুজানগরে স্কুলছাত্রীর আত্মহত্যা পাইকগাছায় জোড় পূর্বক গৃহবধূকে ধর্ষনের চেষ্টা;গণ পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ পাইকগাছায় নার্সারীতে জোড় কলম তৈরীতে ব্যাস্ত সময় পার করছে শ্রমিকরা সুজানগরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে আ’লীগের আলোচনা সভা ও র‌্যালী পঞ্চগড়ে কাঁচা চা পাতার ন্যায্যমূল্যের দাবিতে সভা ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ এসিল্যান্ড জিন্নাত শহীদ পিংকি শেখ হাসিনা দেশে ফিরে এসেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে-ত্রিশালে নয়ন
গোপালগঞ্জে ট্রেন চলাচলের মধ্য দিয়ে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হলো এলাকাবাসীর

গোপালগঞ্জে ট্রেন চলাচলের মধ্য দিয়ে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হলো এলাকাবাসীর

এম শিমুল খান, গোপালগঞ্জ : গত দু’সপ্তাহ ধরে গোপালগঞ্জ থেকে নিয়মিত ট্রেন চলাচল শুরু হয়েছে। রাজশাহীগামী “টুঙ্গিপাড়া এক্সপ্রেস” নামে ট্রেন বিভিন্ন রুটে চলছে। এর মধ্য দিয়ে গোপালগঞ্জবাসীর দীর্ঘ দিনের প্রতিক্ষার অবসান ঘটলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জ-কাশিয়ানী ৪৪ কিলোমিটার রেল লাইনের উদ্বোধন করেন। ১২শ ৫৮ কোটি টাকা ব্যয়ে এ রেল লাইন নির্মাণ করা হয়।
২০১৫ সালের নভেম্বরে ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ও তমা গ্রুপ এই রেল লাইনের কাজ শুরু করে। গত মাসে তারা কাজ শেষ করে। গোপালগঞ্জের কাশিয়ানী থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চর বয়রা পর্যন্ত ৪৪ কিলোমিটার রেল লাইন সম্প্রসারণ করা হয়।
গোপালগঞ্জ জেলা সদরে রেল লাইন নির্মাণ হওয়ায় গোপালগঞ্জবাসী খুবই আনন্দিত। তারা এখন অল্প খরচে এবং নিরাপদে বিভিন্ন জয়গায় ভ্রমণ করতে পারবেন। নতুন চালু ট্রেনে কেউ রাজশাহী, আবার কেউবা শুধুমাত্র আনন্দ উপভোগ করতে ছেলে মেয়ে নিয়ে কাশিয়ানী পর্যন্ত বেড়াতে যাচ্ছেন। আবার সেখান থেকে বাড়ি ফেরেন।
সদর উপজেলার উলপুরের ব্যবসায়ী ফিরোজ মোল্লা ও টুঙ্গিপাড়ার বাসিন্দা আকবর আলি জানান, এটা একটা অন্য ধরনের অনুভূতি। আমরা গোপালগঞ্জ থেকে রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে স্বল্প খরচে এবং নিরাপদে যেতে পারবো।
রেলওয়ে পশ্চিম জোন এর প্রধান প্রকৌশলী মো: রমজান আলী ও জিএম মজিবুর রহমান জানান, গোপালগঞ্জ-রাজশাহী ট্রেন চলাচল শুরু হওয়ায় এ অঞ্চলের মানুষের অনেক সুবিধা হবে। এলাকার মানুষের চাহিদা বাড়লে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে বলে জানান তারা।
রেলপথ মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ বলেন, এই রেলওয়ে চালু হওয়ায় এ অঞ্চলের মানুষ উপকৃত হবে। মানুষের অর্থনৈতিক উন্নয়ন হবে। সারা দেশের সঙ্গে একটা নেটওয়ার্ক তৈরি হলো গোপালগঞ্জে।
এ রেল লাইনের উদ্বোধনের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলাবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হলো।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD