সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
জাতির পিতার মাজার জিয়ারত করেছেন পূবাইল থানা আওয়ামীলীগ নেতারা মহেশপুর উপজেলার ১২ টি ইউনিয়ন -বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মহেশপুর ৫৮ বিজিবির অভিযানে ১২ কেজি রূপার গহনা জব্দ পঞ্চগড়ে নির্বাচন সুষ্ঠু অবাধ সংক্রান্তে পুলিশ সুপারের প্রেস ব্রিফিং বানারীপাড়ায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বিষ খাইয়ে হত্যার চেষ্টা বখাটে আটক পঞ্চম ধাপে ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি-সাভারে রয়েছে জটিলতা তৃতীয় ধাপে নওগাঁয় দুুই উপজেলার ২২ ইউনিয়নে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে নওগাঁয় সংবাদ সম্মেলনে অভিযোগ নওগাঁর পত্নীতলায় স্বাধীনতা বিরোধী ব্যক্তিতে নৌকা প্রতীক না দেয়ার দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে নারকীয় হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ফ্রিল্যান্সিংয়ে তরুণদের স্বপ্ন দেখালো ধামইরহাটের ফিরোজ
সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও কল্যাণে ৫ কোটি টাকা বরাদ্দ…তারানা হালিম!

সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও কল্যাণে ৫ কোটি টাকা বরাদ্দ…তারানা হালিম!

নতুনবাজার ডেক্সঃ
সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও কল্যাণে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলেছেন তারানা হালিম।

সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও কল্যাণে বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের অনুকূলে ২০১৮-১৯ অর্থবছরে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ২০১৭-১৮ অর্থবছরে ২ কোটি ৬৯ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

বৃহস্পতিবার জাতীয় সংসদে নুরুন্নবী চৌধুরীর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পক্ষে প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, সরকার ২০১৭-২০১৮ অর্থবছরে ৩০৩ জন সাংবাদিককে ২ কোটি ৬৯ লাখ টাকা অনুদান দিয়েছে। ২০১৬-২০১৭ অর্থবছরে ২৩১ জনকে ১ কোটি ৯৮ লাখ টাকা, ২০১৫-২০১৬ অর্থবছরে ১৯৬ জনকে ১ কোটি ৪০ লাখ টাকা, ২০১৪-১৫ অর্থবছরে ১৮১ জনকে ১ কোটি ২০ লাখ টাকা, ২০১২-২০১৩ অর্থবছরে ১৮৫ জনকে ১ কোটি টাকা ও ২০১১-২০১২ অর্থবছরে ৬১ জনকে ৫০ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, সরকার সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি গত ২৯ জানুয়ারি নবম ওয়েজ বোর্ড গঠন করেছে। এছাড়া, সাংবাদিকদের জন্য জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ প্রণয়ন করেছে।

বিশেষ করে সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশ প্রেস ইনস্টিটিট ২২ হাজার ৫৫৩ জন সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে। সরকার জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪ প্রণয়ন করেছে এবং প্রস্তাবিত সম্প্রচার আইন ২০১৮ খসড়ার চূড়ান্ত পরিমার্জন কার্যক্রম চলমান রয়েছে।

ফজিলাতুন নেসা বাপ্পীর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে দেশে ৪৮৭টি দৈনিক পত্রিকা থেকে ২ শতাংশ হারে সার্ভিস চার্জ ৩২ লাখ ১৩ হাজার ৯৭৫ টাকা ২৬ পয়সা আয় হয়েছে। বর্তমানে ১ হাজার ২২০টি পত্রিকা প্রকাশিত হয়। এর মধ্যে ৪৮৭টি দৈনিক পত্রিকা। ঢাকা থেকে দৈনিক পত্রিকা প্রকাশিত হয় ২১৪টি। এছাড়া, ৪৪টি টেলিভিশন চ্যানেলকে অনুমোদন দেওয়া হয়েছে। বর্তমানে ৩০টি চ্যানেল সম্প্রচার চালিয়ে যাচ্ছে।

তারানা হালিম বলেন, দেশের বাইরে থেকে জামায়াত-শিবির ৩০০ ফেসবুক পরিচালনা করে সরকারের বিরুদ্ধে নানা গুজব সংবাদ পরিবেশন করছে। সরকারের বিরুদ্ধে গুজব সংবাদ প্রতিরোধে একটি সেল প্রতিষ্ঠা করা হচ্ছে। চলতি মাসের শেষ সপ্তাহে এর কার্যক্রম শুরু হবে।

নতুনবাজার/হেলাল শেখ

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD