বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
আসন্ন ১০নং জামালপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ২বারের সফল মেম্বার আবারো টিউবওয়েল মার্কার সদস্য পদপ্রার্থী ফসলি জমিতে ইটভাটা-পরিবেশ দূষণ হলেও সংশ্লিষ্ট প্রশাসনের নিরবতা নিয়ন্ত্রণহীন স্বর্ণের দাম-হাজার হাজার শ্রমিক বেকার হয়ে মানবেতর জীবনযাপন সুজানগরে পাট ব্যবসায়ী ও স্টেক হোল্ডারদের সাথে উদ্বুদ্ধকরণ সভা পাইকগাছার গড়ইখালী আলমশাহী ইনিস্টিউটের বার্ষিক ফলাফল ঘোষনা পুরস্কার বিতরণ আজ ঐতিহাসিক পাইকগাছার কপিলমুনি মুক্ত দিবস নড়াইলের লোহাগড়া ১২ ইউপিতে প্রতীক বরাদ্দ আগামী ২৬ নভেম্বর। নির্বাচন বগুড়ায় পুলিশের হয়রানি বন্ধে সাংবাদিক সম্মেলন নওগাঁর আত্রাইয়ে আইজিপি কাপ-২০২১ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন ঈদগাঁওর সার্বিক নিরাপত্তার নিশ্চিতে পুলিশের অভিযান আটক -২
ময়মনসিংহ-৪ আসনে অধ্যাপক ডাঃ এম এ আজিজের বিকল্প নেই আওয়ামীলীগে।।

ময়মনসিংহ-৪ আসনে অধ্যাপক ডাঃ এম এ আজিজের বিকল্প নেই আওয়ামীলীগে।।

মোঃ আরিফ রববানী ঃ

ময়মনসিংহ -৪ সংসদীয় আসনে আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন আসনটির মনোনয়ন প্রত্যাশী,স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)এর মহাসচিব,ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ প্রস্তাবিত কমিটির অন্যতম নেতা অধ্যাপক ডাঃ এম এ আজিজ। ময়মনসিংহের ঐতিয্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে ছাত্ররাজনীতির মাধ্যমে তিল-তিল করে উঠে আসা সাবেক এই ছাত্রনেতা,দলের দুঃসময়ের রাজপথের সিপাহশালার,বঙ্গবন্ধু অকুতোভয় সৈনিক,জনস্বার্থে আপোষহীন,প্রতিশ্রুতি নয় প্রতিজ্ঞায় বিশ্বাসী, সাহসী রাজনীতিবিদ ডাঃ এম এ আজিজ সদরের মানুষের দুঃখ-কষ্ট মুছে দিতে দীর্ঘদিন ধরেই জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশা করে ঘুরে বেড়াচ্ছেন সদরের প্রতিটি গ্রাম-গঞ্জে মানুষের দ্বারে-দ্বারে। আসন এলাকায় বিভিন্ন উন্নয়ন আর গনমানুষের কল্যানে কাজ করে সদরবাসীর মাঝে আলোচিত ও জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। তার সহযোগীতায় আসন এলাকায় যে পরিমান উন্নয়ন হয়েছে বা সাধারন মানুষের যে উপকার হয়েছে, স্বাধীনতা পরবর্তী কোন এমপির দ্বারা সাধারন মানুষের এতটা ভাগ্যের উন্নয়ন কেউ করেননি বলেও দাবী সংশ্লিষ্ট এলাকার জনতার। তাই তার বিকল্প না থাকায় আগামী নির্বাচনে তিনি দলীয় প্রার্থী হচ্ছেন, তা অনেকটাই নিশ্চিত স্থানীয় জনতা। এর পরও আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য তৎপরতা চালাচ্ছেন দলের একাদিক নেতারা, তবে ক্লীন-ইমেজের অধিকারী হিসাবে অধ্যাকপ ডাঃ এম এ আজিজ জনতার প্রার্থী হিসাবে নির্বাচনী এলাকায় প্রচারের পাশাপাশি হাইকমান্ডেও লবিংয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আসনে অন্যান্য মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী এলাকায় গণসংযোগের পাশাপাশি পোস্টার ও ব্যানার টানিয়ে নিজেদের প্রার্থিতার জানান দিচ্ছেন। কিন্তু ইমেজ সংকট আর বিভিন্ন বদনাম থাকায় জনগন তাদেরকে বয়কট করছে।
বিভাগীয় ময়মনসিংহের প্রাণকেন্দ্র ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত ময়মনসিংহ -৪সদর সংসদীয় আসন ।
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ঐতিহ্যবাহী পরিবারের সন্তান হিসেবে এই এলাকায় অধ্যপক ডাঃ এম এ আজিজের ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা রয়েছে।
দেশ স্বাধীন হওয়ার পর এই সদরে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের মাঝে ডাঃ এম এ আজিজ প্রথম রাজনীতিবিদ যিনি আসন এলাকার জনগনের কল্যানে সকল সহযোগিতা ও সেবায় ইতিহাস তৈরী করেছেন । তৃণমূল থেকে ওঠে আসা রাজনীতিবিদ ডাঃ আজিজ মানুষের বিপদে-আপদে ও সহযোগীতায় এগিয়ে আসেন সর্বদায়।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনেও দলের মনোনয়ন প্রত্যাশা করেও মনোনয়ন বঞ্চিত হন জনপ্রিয় এইনেতা । এতে জনতার মাঝে যে হতাশার সৃষ্টি হয়েছিল এইবার তার অবসান ঘটবে এমনটাই মনে করছেন সদরের মানুষ।
তার সমর্থকদের দাবি, সৎ ও স্বচ্ছ ভাবমূর্তির কারণে নেতাকর্মীদের কাছে ডাঃ এম এ আজিজের ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। বর্তমানেও গুরুত্বপূর্ন দায়িত্বে না থেকেও নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে তাদেরকে বিভিন্ন সহযোগীতা করে যাচ্ছেন তিনি। নির্বাচনী এলাকার উন্নয়ন ও সাংগঠনিক কর্মকাণ্ড ও দক্ষতার সঙ্গে সামাল দিচ্ছেন তিনি। স্থানীয় রাজনীতিতে অভ্যন্তরীণ কোন্দল থাকার পরেও রাজনীতিতেও সুবিধাজনক অবস্থানে রয়েছেন অধ্যাপক ডাঃ এম এ আজিজ ।

আগামী নির্বাচন কে সামনে রেখে দলের সিংহভাগ নেতাকর্মীদের নিয়ে তোড়জোড় চালাচ্ছেন তিনি। ময়মনসিংহে আওয়ামীলীগের কোন বড় দায়িত্ব না থাকলেও জেলায় আওয়ামী লীগকে সংগঠিত করতে ব্যাপক ভূমিকা পালন করেছেন তিনি।
তার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা বার-বার ষড়যন্ত্র করলেও শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন থেকে পিছ পা হন নি তিনি।

স্থানীয় রাজনীতিতে বিএনপি ও জাতীয় পার্টির অবস্থান অত্যন্ত নাজুক। আসনটিতে বিএনপির প্রার্থী হিসাবে সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু মনোনয়ন পেতে সাধ্যমতো তৎপরতা চালাচ্ছেন। তার ব্যাপক জনপ্রিয়তাও রয়েছে। যদি বিএনপি থেকে সাবেক এই এমপি কে মনোনয়ন দেয়া হয় তবে তার সাথে আওয়ামীলীগর বিজয় অনেক চ্যালেঞ্জের মুখে পড়বে,সেই চ্যালেঞ্জ মোকাবেলায় আওয়ামীলীগের অধ্যাপক ডাঃ এম এ আজিজই একমাত্র প্রার্থী যিনি দলের জয় ধরে রাখার মাধ্যমে চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হবেন বলে স্থানীয়দের দাবী।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD