সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
রশিদ কাজীকে ইয়ারপুরের ৭নং ওয়ার্ডের মেম্বার হিসেবে এলাকাবাসী দেখতে চায় পানছড়িতে ৩ বিজিবির উদ্যোগে আর্থিক সাহায্য ও অনুদান প্রদান নৌকার প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া মেয়র নির্বাচিত জাতির পিতার মাজার জিয়ারত করেছেন পূবাইল থানা আওয়ামীলীগ নেতারা মহেশপুর উপজেলার ১২ টি ইউনিয়ন -বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মহেশপুর ৫৮ বিজিবির অভিযানে ১২ কেজি রূপার গহনা জব্দ পঞ্চগড়ে নির্বাচন সুষ্ঠু অবাধ সংক্রান্তে পুলিশ সুপারের প্রেস ব্রিফিং বানারীপাড়ায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বিষ খাইয়ে হত্যার চেষ্টা বখাটে আটক পঞ্চম ধাপে ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি-সাভারে রয়েছে জটিলতা তৃতীয় ধাপে নওগাঁয় দুুই উপজেলার ২২ ইউনিয়নে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে
বেনাপোলের ভয়াবহ যানজট নিরসনে ফুটপথ অবমুক্ত

বেনাপোলের ভয়াবহ যানজট নিরসনে ফুটপথ অবমুক্ত

আজিজুল ইসলাম,যশোর জেলা প্রতিনিধিঃ বেনাপোলের ভয়াবহ যানজট নিরশনে দু’দিনের অব্যর্থ অভিযানে ফুটপথ অবমুক্ত করলেন নাভারন হাইওয়ে ফাঁড়ি পুলিশের ইনচার্জ পলিটন মিয়া। বিগত কয়েক বছর ধরে বেনাপোলের ফুটপথগুলো দখল করে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকানঘরগুলো উচ্ছেদ করে সাধারণ জনগণের ভালোবাসা অর্জণ করলেও কতদিন তা বলবৎ রাখতে পারবেন বলে সঙ্কা প্রকাশ করেন স্থানীয় জনতা।

রবি ও সোমবার দু’দিনের কায়িক পরিশ্রমের মাধ্যমে হাইওয়ে ফাঁড়ি পুলিশ বেনাপোল বাজার এলাকায় অভিযান চালিয়ে ফুটপথের সকল দোকানঘর উচ্ছেদ করেন।

স্থানীয়রা জানান, বেনাপোল বাজারে ফুটপথ দখল করে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীরা একদিকে যেমন এখানে দোকানঘর বসিয়ে উপার্যিত অর্থ দিয়ে পরিবার পরিজন নিয়ে দিনাতিপাত করছিলো। অপরদিকে বাজারের দু’ধারে শাক-সব্জিসহ বিভিন্ন ধরণের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি করায় ফুটপথসহ রাস্তার দু’ধার সকল সময় ভ্যান, ইজিবাইক দাড়িয়ে থাকাসহ ক্রেতাদের চলাচলে ভয়াবহ যানজটের সৃষ্টি হতো। তাতে স্কুল, কলেজের ছাত্রছাত্রীদের যাতায়াতসহ সকল ধরণের যানবাহন চলাচলে নানা ধরণের বিঘœতার সৃষ্টি হতো। প্রতিনিয়ত ঘটত ছোটখাট থেকে বড় ধরণের দূর্ঘটনা। তবে বেনাপোল বাজার নিয়ন্ত্রকদের কাছে বাজারের আয়তন বাড়িয়ে এ সকল উচ্ছেদ হওয়া ক্ষুদ্র ব্যবসায়ীদের স্থান করে দেওয়ারও আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় জনতা।

এ বিষয়ে নাভারন হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ পলিটন মিয়া বলেন দীর্ঘদিন ধরে ব্যস্ততম নগরী বেনাপোল বাজারের ফুটপথগুলো দখল করে থাকা কিছু ক্ষুদ্র ব্যবসায়ীর কারণে প্রতিনিয়ত এখানে যানজটের সৃষ্টি হয়। তাতে স্কুল কলেজগামী ছাত্রছাত্রীদের চলাচলে একদিকে যেমন ভয়াবহ রুপ ধারণ করে, অপরদিকে বেনাপোল বাজারটি দেশের বৃহত্তম স্থলবন্দর এলাকা হওয়ায় আমদানি –রফতানিবাহী যান চলাচলে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। সেকারণে ফুটপথ অবমুক্ত করা হয়েছে। যা ভবিষ্যতে চলমান থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD