সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
জাতির পিতার মাজার জিয়ারত করেছেন পূবাইল থানা আওয়ামীলীগ নেতারা মহেশপুর উপজেলার ১২ টি ইউনিয়ন -বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মহেশপুর ৫৮ বিজিবির অভিযানে ১২ কেজি রূপার গহনা জব্দ পঞ্চগড়ে নির্বাচন সুষ্ঠু অবাধ সংক্রান্তে পুলিশ সুপারের প্রেস ব্রিফিং বানারীপাড়ায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বিষ খাইয়ে হত্যার চেষ্টা বখাটে আটক পঞ্চম ধাপে ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি-সাভারে রয়েছে জটিলতা তৃতীয় ধাপে নওগাঁয় দুুই উপজেলার ২২ ইউনিয়নে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে নওগাঁয় সংবাদ সম্মেলনে অভিযোগ নওগাঁর পত্নীতলায় স্বাধীনতা বিরোধী ব্যক্তিতে নৌকা প্রতীক না দেয়ার দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে নারকীয় হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ফ্রিল্যান্সিংয়ে তরুণদের স্বপ্ন দেখালো ধামইরহাটের ফিরোজ
জাতীয় সংসদ নির্বাচনের চূড়ান্ত ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ!

জাতীয় সংসদ নির্বাচনের চূড়ান্ত ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ!

নিজস্ব প্রতিবেদকঃ
৬ সেপ্টেম্বর ২০১৮, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট কেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) একযোগে ইসির মাঠপর্যায়ে জেলা, উপজেলা ও থানা নির্বাচন অফিস থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

এ বিষয়ে ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম জানান, বৃহস্পতিবার মাঠপর্যায়ে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে তালিকা পাঠাতে বলা হয়েছে। সবার কাছ থেকে তালিকা পেলে জানা যাবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট কতগুলো ভোটকেন্দ্র ও কক্ষ থাকবে।

ইসি সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়। সেখানে ভোটকেন্দ্রের সংখ্যা ৪০ হাজার ৬৫৭টি ও ভোটকক্ষ ২ লাখ ৯ হাজার ৪১৮টি ছিল। চূড়ান্ত তালিকা প্রকাশের পর ভোটকেন্দ্র ও কক্ষের এ সংখ্যার কিছুটা কমবেশি হতে পারে।

গত ১৯ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা তৈরি করার জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে সব সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠায় ইসি।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রের স্যংখা ছিল ৩৭ হাজার ৭০৭টি ও ভোটকক্ষ ১ লাখ ৮৯ হাজার ৭৮টি। এ হিসাবে এখন পর্যন্ত ২ হাজার ৯৫০টি ভোটকেন্দ্র ও ২০ হাজার ৩৪০টি ভোটকক্ষ বেড়েছে বলেও ইসি সূত্রে জানা গেছে। উক্ত বিষয়ে ধারাবাহিক ১।

নতুনবাজার/হেলাল শেখ

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD