বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
পাইকগাছায় এমপি’র সহায়তায় প্রধানমন্ত্রীর অর্থ চেক পেলেন ২৯ অসহায় নারী-পুরুষ নড়াইলে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে সু বিশাল র‌্যালী নওগাঁর আত্রাইয়ে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ এর শুভ উদ্বোধন মহেশপুরে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা নিহত পুলিশ স্বামীর পরকীয়ায় সংসার খরচবন্ধ অসহায় স্ত্রী সন্তানের মানবেতর জীবন কুড়িগ্রামে আনসার ও ভিডিপি কর্তৃক জাতীয় পতাকা প্রদক্ষিণ র‌্যালী উদযাপন নড়াইলে পরাজিত মেম্বার প্রার্থীকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত আজ ঐতিহাসিক শান্তি চুক্তি দিবস ভোক্তা অধিকার আইন বিষয়ে সরকারি প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি জনগণকেও সচেতন হতে হবে- ইউএনও মিজাবে রহমত। ভালুকার মেদুয়ারী ইউনিয়নে নৌকার মাঝি হতে চান যুবলীগ নেতা অধ্যাপক রবিন।।
আলোকিত সমাজ গড়ার প্রত্যয়ই “সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ “এর অগ্রযাত্রা।

আলোকিত সমাজ গড়ার প্রত্যয়ই “সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ “এর অগ্রযাত্রা।

এম মহিউদ্দীন চৌধুরী,নিজস্ব প্রতিনিধি।।
দক্ষিন চট্টগ্রামের পটিয়া উপজেলার সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় দরিদ্র পীড়িত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে মানবতাবাদ ও সমাজসংস্কারের অনোন্য বার্তাবাহক স্বনামধন্য সেচ্ছাসেবী সংগঠন সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ।২০১৫ সালে প্রতিষ্ঠার পর থেকেই সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ,বৈশাখী পোষাক,শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান,৫০০ জন সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন,বন্যার্ত মানুষ ও মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ।দরিদ্র মানুষের চিকিৎসায় আর্থিক সহযোগিতা প্রদান করা ছাড়াও শিশুশ্রম প্রতিরোধে সচেতনতা সৃষ্টি,বাল্যবিবাহ প্রতিরোধ,যৌন নিপীড়ন,মাদক,ইভটিজিং এর বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিসহ নানা কর্মসূচি পরিচালনা করে থাকে সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আবু হানিফ সজীব বলেন,অসহায় মানুষ ও সুবিধা বঞ্চিত শিশুদের জন্যে আমাদের সাধ্যমতো আমরা কাজ করছি।
আমাদের দেশের একটি বড় সামাজিক সমস্যা হচ্ছে সুবিধাবঞ্চিত শিশু।এরা সকল সামাজিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত।আমাদের মূল লক্ষ্য এই শিশুদেরকে কিছুটা হলেও তাদের প্রাপ্য সামাজিক সুযোগ,নাগরিক অধিকার ও মৌলিক জ্ঞান সম্পর্কে সচেতন করা।আগামী দিনে নিরক্ষরমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে পটিয়াতে একটি পথশিশু স্কুল প্রতিষ্ঠা করার পরিকল্পনা গ্রহন করতে যাচ্ছি। স্কুলটিতে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে শিক্ষার পাশাপাশি শিক্ষার প্রয়োজনীয় সামগ্রী যেমন—বই, খাতা, পেন্সিল, রাবার, কলম, পোশাক,খাবার ও চিকিৎসা খরচ আমরাই বহন করবো।সংগঠনের প্রধান উপদেষ্টা মুহাম্মদ রাশেদ বলেন ঝরে পড়া পথ শিশু অনাদর অবহেলায় বেড়ে উঠা নিত্য জীবনপ্রবাহে দুস্তর পথ পাড়ি দেয়া চাল-চুলোহীন ঘরের এসব শিশুদের সমাজের আর দশটা শিশুর সমতুল্যভাবে গড়ে তোলার প্রচেষ্ঠায় শিক্ষার আলোয় উদ্ভাসিত করে গড়ে তুলতে সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশনের শিক্ষা কর্মসূচী সংগঠনের চলমান কর্মসূচীর অপেক্ষমান উদ্যোগ।

সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ কার্যক্রম দেখে মুগ্ধ হয়ে মানবাধিকার কর্মী এম এ হামিদ বলেন মানবাধিকার মানবাধিকার করে ব্যাঁঙের ছাতার মত সংগঠন হচ্ছে কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না আজ প্রতিটি মুহুর্তে মানবাধিকার লঙ্কিত হচ্ছে,কিন্তু সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ সুবিধা বঞ্চিত পথশিশু ও দরিদ্র পীড়িত মানুষের মানবধিকার ও জীবন মান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সংগঠনটির উপদেষ্টা মোরশেদুল হক বলেন পটিয়াতে অনেক নামসর্বস্ব সংগঠন গড়ে উঠেছে কিন্তু সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ সারা বছরব্যাপী সুবিধা বঞ্চিত পথশিশুদের নিয়ে ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করে আসছে যা বর্তমান সমাজের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

সংগঠনটির সাধারণ তাপস দে বলেন দেশের অবহেলিত তুলনামূলক পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত শিশুদের সার্বিক উন্নয়নের স্বার্থে সূদুর প্রসারী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে,অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাতে আমরা নিরলস ভাবে কাজ করে যাচিছ।আমি মনে করি এ ধরনের উদ্যোগ সমাজকে এগিয়ে নিয়ে যাবে।
পটিয়া উপজেলা শাখার সাবেক সভাপতি মু.বেলাল হোসেন বলেন
দক্ষিন চট্টগ্রামের সর্ববৃহৎ সামাজিক সংগঠন সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ অসহায় নিপীড়িত,হতদরিদ্র পথশিশুদের এক বটবৃক্ষের নাম।প্রতিষ্টালগ্ন থেকে আজ অবধি জনকল্যাণকর কর্ম সাধন ও অসহায়ের সহায় হয়ে দাঁড়িয়ে ইতোমধ্যে এটি সুধীমহলের নজর কেড়েছে।এই সংগঠনকে ত্বরান্বিত করার জন্য দিন রাত কাজ করে চলেছেন এক ঝাঁক তরুন,সৎ,নিষ্টাবান ও মেধাবী ছাত্র-ছাত্রী।

অত্র সংগঠনের সম্মানিত প্রতিষ্টাতা সভাপতি জনাব এস এম আবু হানিফ সজীব ও সম্মানিত উপদেষ্টা মন্ডলীর সুদক্ষ পরিচালনা এবং দিক নির্দেশনায় আমরা এগিয়ে চলেছি দুর্বার।জনহিতকর ও মানবহিতৈষী কর্মকান্ড পরিচালনায় আপনাদের সহযোগিতা ও সহমর্মিতার হাত প্রসারিত থাকবে সেই প্রত্যাশা রইল।
পটিয়া উপজেলা শাখার সাবেক
সহ সভাপতি মু.সহিদুল ইসলাম শিমুল বলেন পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের শিশুশ্রম জাতীয় কাজ থেকে দূরে সরে নিয়ে এসে অক্ষরজ্ঞান শিক্ষাদানের জন্য আন্তরিকতার সাথে আমরা কার্যক্রম শুরু করতে যাচ্ছি।
পটিয়া উপজেলা শাখার সাবেক সা: সম্পাদক রুবেল সরকার সঞ্জয় বলেন কোন শিশু তাদের শিক্ষা থেকে যেন বঞ্চিত না হয়।আমরা চাই সমাজের প্রতিটা সুবিধা বঞ্চিত শিশু তাদের অধিকার পেয়ে সুন্দরভাবে বেড়ে উঠার মধ্য দিয়ে আগামীতে আলোকিত সমাজ গড়তে অবদান রাখুক।
সাবেক সাংগঠনিক সম্পাদক এস এ আকাশ বলেন দেশের অবহেলিত তুলনামূলক পিছিয়ে পড়া শিশুদের সার্বিক উন্নয়নের স্বার্থে সূদুর প্রসারী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচছে আমাদের সংগঠন।
সাবেক কার্যকরী সদস্য পিকলু শীল জয় বলেন সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর এবং নূন্যতম অধিকার নিশ্চিতকরণের অঙ্গীকার নিয়ে সম্মিলিত ভাবে এগিয়ে যাচ্ছে সংগঠন।
সুবিধাবঞ্চিত এতিম ও পথশিশুদের আর্থসামাজিক উন্নয়নে সামনে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এক ঝাঁক কলেজ পড়ুয়া মেধাবী তরুণ শিক্ষার্থী।তাদের মধ্য অন্যতম হুমায়ন কবির,মু.এরশাদ রয়েল দত্ত,মু.আনিস,কেশব দে,মিঠুন দত্ত,আজাদ রুবেল,অন্তু সরকার,জুবায়েত রিফাত,রুবেল গুহ,আমানত উল্লাহ সবুজ,আজমল হোসেন,হাসান খান,মু.সাকিব,অভিরুপ ভট্টাচার্য,এ আর ফয়সাল,কাজী মাসুম,সাহেদুল ইসলাম সাহি,মু.রিপন,সাহাব উদ্দিন সিহাব,ইমতিয়াস ইমু,তৌহিদুল ইসলাম,আবদুর রহমান,মো রাকিব,অমল নাথ,তন্ময় বৈদ্য,সাকিব,সালমান তালুকদার।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD