মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ দুইজন নিহত কুসিক নির্বাচনে প্রার্থী হলেন সিআইপি এমরান খান আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরায়ানী বিক্রির অভিযোগে ১ জন আটক পাইকগাছা থানার আসাদুজ্জামান ও মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত যে কোন দুর্যোগে সিপিপি’র কর্মীরা জীবন বাজী রেখে মানুষের কল্যানে কাজ করেন- এমপি- বাবু খুলনার দক্ষিঞ্চালে মৌসুমের শুরুতেই ভাইরাসে মরে যাচ্ছে চিংড়ি মাছ; দুশ্চিন্তায় চাষিরা বিরামপুরে বোরো ধান সংগ্রহে উন্মক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন ঝিনাইদহে মেয়র প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে শান্তি মিছিল নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিল সহ আটক ১
সাভারে একাধিক পোশাক কারখানার শ্রমিকদের বেতন পরিশোধের দাবি-সড়ক অবরোধ!

সাভারে একাধিক পোশাক কারখানার শ্রমিকদের বেতন পরিশোধের দাবি-সড়ক অবরোধ!

নিজস্ব প্রতিবেদক:
সাভার ও আশুলিয়ায় বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।

১০ জুলাই, সাভারের আব্বাস অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকেরাও তাদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাস্তা অবরোধ করেছেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সাভার বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের একপাশ অবরোধ করেন তাঁরা। এ রিপোর্ট লেখা অবস্থায় বিক্ষোভ চলছে। এতে ঢাকা থেকে আরিচাগামী বাস চলাচল বন্ধ হয়ে যায়।

সাভারের আড়াপাড়ায় অবস্থিত আব্বাস অ্যাপারেলস লিমিটেড নামের ওই পোশাক কারখানা। প্রতিষ্ঠানটির ৬৫০ জন শ্রমিকের মধ্যে কারও তিন মাস, কারওবা দুই মাস ধরে বেতন বাকি। বেতন পরিশোধের জন্য মালিকপক্ষ আটবার শ্রমিকদের নিয়ে সভা করেছে।

সর্বশেষ গত বৃহস্পতিবার শ্রমিকদের বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু এরপর থেকে কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটির মালিকপক্ষ।

এ ঘটনার প্রতিবাদে সকাল সাড়ে ১০টা থেকে সাভার বাসস্ট্যান্ড এলাকার একপাশ অবরোধ করে রাখেন শ্রমিকেরা। পুলিশ তাঁদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা করছে। কিন্তু তাঁরা বেতন ছাড়া রাস্তা ছাড়বেন না বলে দাবি করছেন।

আন্দোলনরত শ্রমিক পলি সাহা বলেন, ‘মালিকপক্ষ থেকে বারবার আশ্বাস দেওয়ার পরেও আমাদের বেতন পরিশোধ করা হয়নি। বেতনের দাবিতে আমরা আজ রাজপথে নামতে বাধ্য হয়েছি।’

অন্যদিকে আশুলিয়ার জামগড়া বাঘবাড়ি রোডে অবস্থিত বাঁধন পোশাক কারখানায় প্রতিমাসে শ্রমিকদের পাওনা বেতন দেয়া নিয়ে তালবাহানা করে আসছে প্রায় ৭ মাস ধরে। শ্রমিকরা জানায়, গত রোজার ঈদে বেতন দেয়া নিয়ে তালবাহানা করে রাত ২টার দিকে বেতন দেয়া হয়। শ্রমিকরা বলেন, নিরাপত্তা নেই বলেই চলে এই পোশাক কারখানায়। শ্রমিকরা জানায়, প্রায় প্রতিমাসেই সময়মত বেতন দিতে গিয়ে শ্রমিকদের সাথে মালিকপক্ষ সমস্যার সৃষ্টি করেন। কিছু বললেই পুলিশ দিয়ে হুমকি দেয়া হয়। বলা হয়, চাকরি যাবে মামলা দিয়ে কারাগারে পাঠাবে। আজও বেতন দেয়া নিয়ে শ্রমিক ও মালিকপক্ষ কথা কাটাকাটি হয়েছে।

উক্ত বিষয়ে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বলেন, ‘শ্রমিকেরা বেতনের দাবিতে সড়ক অবরোধ করেছেন। তাঁদের সঙ্গে আলোচনা করে অবরোধ তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।”

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD