রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
গণমাধ্যম কর্মী ও শিক্ষকসহ মধ্যবিত্তদের মানবেতর জীবনযাপন-হচ্ছে মানবাধিকার লঙ্ঘন পাইকগাছায় বিশ্ব খাদ্য দিবস ও জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত শৈলকুপায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে অর্ধশত আহত বাড়িঘার ভাংচুর মন্দিরে হামলা-ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন ঝিনাইদহে ভাতিজার লাঠির আঘাতে চাচা খুন তানোরের কাঁমারগা ইউপিতে এগিয়ে মসলেম সার্ক কালচারাল ফোরামের “গোল্ডেন জুবলী অ্যাওয়ার্ড-২০২১” পদক পেলেন সিনিয়র সাংবাদিক এস মিজানুল ইসলাম দেশ ও জাতির সংকটে রুদ্রের কবিতা হয়ে উঠেছে তারুণ্যের হাতিয়ার – স্বরণানুষ্টানে বক্তারা শক্তি দিয়ে নয় মানুষের ভালবাসা দিয়ে জয়ী হতে চাই – চেয়ারম্যান প্রার্থী আরেফিন চৌধুরীর গোদাগাড়ীতে নৌকার প্রার্থী সোহেলের পথ সভায় বৃষ্টি উপেক্ষা করে জনতার ঢল।
সাতক্ষীরায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষ্যে পাঁচ দিন ব্যাপি মৎস্য মেলা চলছে

সাতক্ষীরায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষ্যে পাঁচ দিন ব্যাপি মৎস্য মেলা চলছে

মো : আজিজুল ইসলাম(ইমরান)
সাতক্ষীরায় ’স্বয়ংসম্পর্ণ মাছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উৎযাপন উপলক্ষ্যে শহীদ আব্দুর রাজ্জাক পার্ক ময়দানে পাঁচ দিন ব্যাপী মৎস্য মেলা আয়োজন করা হয়েছে। শুক্রুবার সকাল ১০টয় সাতক্ষীরা জেলা মৎস্য অফিসের আয়োজনে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে মৎস্য মোলার শুভ উদ্ভোদন করেছেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। এই সময় তার সাথে উপস্থিত ছিল জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন,স্থানীয় সরকার উপ-পরিচালক শাহ আবদুস সাদী,অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার মাহমুদুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান মো: আসাদুজ্জামানবাবু,সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন সহ আরও আনেকে। মেলায় মোট ১১টি স্টল আছে। মেলার দ্বিতীয় দিনে নানা শ্রেণী পেশার মানুষ এখানে বেড়াতে আসে। মেলার বিভিন্ন স্টলে নান প্রজাতির কয়েক শত রকমের মাছের স্বমাগম হয়েছে। তার ভেতর সবচেয়ে বেশি পরিমান লোকসমাগম দেখা যায় মেলার মিজান ফিসে। এখানে ১০১ কেজি ওজনের গোয়াল পাতা মাছ সহ ভেটকি, পবদা, লোটকা, রেখা, কাকশেল, বোয়াল, টোপেশী, সাগরের মায়া, পায়রা, বোতল, তালি, সাগরের তেলাপিয়া, দেতনী, ফুলই, কটখয়রা, আবাদী, গাবের দানা, সাগরের বেলে, কর্ড, খয়রা ইলিশ সহ নানা প্রজাতির মাছ। এই বিষয়ে জানকে চাইলে প্রতিষ্ঠানের মালিক মো: মিজানুর রহমান জানন তার প্রতিষ্ঠানে মোট ১৫০ প্রজাতীর মাছ আছে। তিনি আরও জানান জনসাধারনের কল্যানে বড় মাছ গুলি কেটে যার যার সামাথ্য মত বিক্রি করছেন। এই সময় এখানে উপস্থিত ছিলেন বড় বাজার মাছ ব্যবসায়ী সমীতির সভাপতি অ স ম আব্দুর রব,শফিকুল ইসলাম,আম্মাদ আলী, গৌরপদ,রাসেল,নূরুজ্জামান,ইসলাম,রহমান, আলম সহ অনেকে। মেলার দর্শনার্থীদের মঝে সবাচেয়ে ছাত্র,ছাত্রী ও নানা বয়সের অবিভাবক দের প্রাধান্য লক্ষ্য করা যায়। মেলায় আগত মো: শহিদুল ইসলাম নামে দর্শনার্থী কাছে জানতে চাইলে তিনি বলেন ছুটির দিন হওয়ায় তিনি তার ছোট ছেলেকে নিয়ে মেলায় বেড়াতে এসেছেন । তিনি জানান বর্তমান সময়ে এত প্রজাতির মাছের সমাগম সাধারণত দেখা যায় না। তাছাড়া আমাদের সন্তানেরা এই ধরনের অধিকাংশ মাছের সাথে পরিচিত না। এই ধরনের মলার আয়োজন করার ফলে আমাদের সন্তানেরা বিভিন্ন রকমের মাছ সম্পর্কে জানতে পারছে। তিনি এই ধরনের আয়োজনের জন্য আয়োজক দের ধন্যবাদ জানান। আগামী মঙ্গলবার (২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন, পুরস্কার বিতরণী ও মেলার সমপানী অনুষ্ঠানিত হবে।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD