শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
কুমিল্লার দাউদকান্দিতে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার পঞ্চগড়ে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু কেশবপুরে কুকুরের কামড়ে ১৩শিশুসহ ২৫ জন আহত প্রতিদিন আক্রান্তের সংখ্য বাড়ছে গজারিয়া চেয়ারম্যান পদপ্রার্থী আলম সাহেবের শশুরের কুলখানি। নড়াইল পৌরবাসী সামান্য বৃষ্টিতে নাকাল জল জন্তনায় ধামইরহাটে ২টি ভাঙ্গা কালভার্ট দ্রুত মেরামত করা জরুরি নড়াইলে নদী ভাঙনে বিলিন হচ্ছে ঘর-বাড়ি, বিদ্যালয়-ফসলিজমি ময়মনসিংহে মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে ওসি কামালের আহবান। বরগুনার তালতলীতে পরকীয়া প্রেমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক, অতঃপর ধর্ষণ মামলা! ক্ষেতলালের ইউএনও আবু সুফিয়ানের বিদায়ী সংর্বধনা অনুষ্ঠিত
সরকারী চাকরীতে শ্রীগ্রই বড় নিয়োগের ঘোষণা আসছে

সরকারী চাকরীতে শ্রীগ্রই বড় নিয়োগের ঘোষণা আসছে

নিজস্ব প্রতিবেদকঃ
দেশে যারা যারা প্রতিনিয়তই সরকারি চাকরি পাবার জন্য বিভিন্ন পরীক্ষা দিয়ে থাকেন, তাদের জন্য আসছে সুখবর। শিগগির ক্যাডার ও নন-ক্যাডার পদে বড় নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এই দু’একদিনের মধ্যেই মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের প্রায় দেড় হাজার শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। দুই হাজার ক্যাডার পদে নিয়োগ দিতে আগামী সেপ্টেম্বরে আসছে ৪০তম সাধারণ বিসিএসের ঘোষণা।

প্রাথমিক বিদ্যালয়ে ২০ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম প্রায় চূড়ান্ত। এছাড়াও বিভিন্ন সরকারি কলেজের সাধারণ শিক্ষা ক্যাডারের জন্য ৪১তম বিসিএসকে বিশেষ বিসিএস হিসেবে ঘোষণা করা হতে পারে। পিএসসির সংশ্লিষ্ট সূত্র ইত্তেফাককে এসব তথ্য নিশ্চিত করেছে।

বিশেষ করে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের দেড় হাজার শূন্য পদের জন্য বৃহস্পতিবারের মধ্যে বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার এই পদে বিজ্ঞপ্তি জারির সব প্রস্তুতি প্রায় শেষপর্যায়ে বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দীন আহমদ। তিনি বলেন, আশা করছি আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি জারি করা সম্ভব হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই বিসিএসের জন্য প্রায় দুই হাজার ক্যাডার নিয়োগ দেয়ার চাহিদা পেয়েছে কমিশন।

পিএসসি সূত্রে জানা গেছে, দুই হাজার ক্যাডার পদের মধ্যে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭৫, পররাষ্ট্রে ২৫, ইকোনমিক ক্যাডারে ৪৫, কর ক্যাডারে ২৪, অডিটে ২২, শিক্ষায় দুই শতাধিক, আনসারে ১২ জন রয়েছে। দীর্ঘদিন পর কাস্টমস ক্যাডারে ৩২ ক্যাডার নেয়ার সুপারিশ করেছে মন্ত্রণালয়। এছাড়া ক্যাডার কর্মকর্তাদের চাহিদাও রয়েছে।

এদিকে, ৩৮ ও ৩৯তম বিসিএস পরীক্ষা নিয়ে আগামী ২৫ জুলাই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে কমিশন। আগামী ৩ আগস্ট ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৮ থেকে ১৩ আগস্ট ৩৮তম বিসিএসের আবশ্যিক বিষয়ের পরীক্ষা হবে। এ ছাড়া সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা হবে। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

নতুনবাজার/হেলাল শেখ

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD