বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
ময়মনসিংহে ওসি কামালের নেতৃত্বে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-১৩ জাতীয় তরুণ পার্টি ফুলবাড়িয়া পৌর শাখার আহবায়ক কমিটির অনুমোদন।। কেন্দুয়ায় ধানের পোকা চিহ্নিত করতে ‘আলোক ফাঁদ’ স্থাপন হালুয়ারঘাট-ধারারগাঁও সেতু নির্মাণের দাবীতে বিশাল মানব বন্ধন ও জনসভা ঝিকরগাছার শংকরপুর ইউনিয়ন বিএনপির সভাপতির জানাজায় বিএনপির কেন্দ্রীয় নেতা অমিত তারাকান্দায় ৫৩ পূজামন্ডপের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস -ইউএনও’র।। ঝিনাইদহে অফিসিয়ালি তদারকি ছাড়া ৮৮ কোটি টাকার সড়ক নির্মাণ হচ্ছে! নড়াইলে মোটর সাইকেল দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী নিহত নাচোলে তাল গাছের বীজ বপন মহাসংকটে স্বরূপকাঠি সমিতি
সরকারি সকল শূন্যপদ দ্রুত পূরণে মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে…জনপ্রশাসন মন্ত্রী

সরকারি সকল শূন্যপদ দ্রুত পূরণে মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে…জনপ্রশাসন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক হেলাল শেখঃ
সরকারি বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে শূন্যপদ দ্রুত পূরণের লক্ষ্যে সরকার সকল মন্ত্রণালয় ও বিভাগকে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছে।

আজ ৯ জুলাই, সংসদে সরকারি দলের সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন (নাছিম)-এর তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এ কথা জানান।
তিনি জানান, বর্তমানে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে শূন্যপদের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ৩৪৮টি। এসব শূন্যপদ পূরণে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রী জানান, শূন্য পদের মধ্যে অর্থ বিভাগে ৫ হাজার ৯৪টি, আর্থিক প্রতিষ্ঠান বিভাগে২ হাজার ৪৫০, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে ৬৯টি, অভ্যন্তরীন সম্পর্ক বিভাগে ৮ হাজার ৮২৩টি, আপন বিভাগে ৬৬টি, আইন ও বিচার বিভাগে ১ হাজার ৬০৭টি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে ৪ হাজার ২৮৩টি, কৃষি মন্ত্রণালয়ে ১৩ হাজার ১৫৫টি, খাদ্য মন্ত্রণালয়ে ৫ হাজার ২৮৪টি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে ২ হাজার ৯৫০টি, জন বিভাগে ৩১টি, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ২ হাজার ৫৯৩টি, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগে ৬ হাজার ৯৩২টি, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ৭ হাজার ২৩৮টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে ৫৫৪টি, তথ্য মন্ত্রণালয়ে ২ হাজার ৭২৩টি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ৯৬০টি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে ২২৫টি, নৌ পরিবহন মন্ত্রণালয়ে ৯ হাজার ৩৪৮টি, পররাষ্ট্র মন্ত্রণালয়ে ৩৩১টি, পরিকল্পনা বিভাগে ২০২টি, পরিবেশ ও বন মন্ত্রণালয়ে ৪ হাজার ২৮০টি, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে ২ হাজার ২২৫টি, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে ২ হাজার ১৬৫টি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ২ হাজার ২৬৬টি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে ১০৫টি, প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৬৫২টি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে ১ হাজার ৫৮৯টি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ৪১ হাজার ৮৬৯টি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে ৬ হাজার ১টি, বাণিজ্য মন্ত্রণালয়ে ৬৪০টি, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে ১০৩টি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে ২ হাজার ৪১৯টি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে ১ হাজার ১৭৩টি, বিদ্যুৎ বিভাগে ২ হাজার ৫১৪টি, ভূমি মন্ত্রণালয়ে ৪ হাজার ৮৬৫টি, মন্ত্রী পরিষদ বিভাগে ৪৮৩টি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে ৮৯৪টি, মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ে ৪ হাজার ৪২৫টি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ৪৪৫টি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ১ হাজার ৪৮৯টি, রেলপথ মন্ত্রণালয়ে ১৫ হাজার ৫২৫টি, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগে ১১৬টি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে ১২ হাজার ৮৩৭টি, শিল্প মন্ত্রণালয়ে ৯ হাজার ৮০৪টি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ৯৬০টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে ৭ হাজার ৪৬১টি, সেতু বিভাগে ৬৮টি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে ৭৯২টি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ২ হাজার ৫৭৪টি, স্থানীয় সরকার বিভাগে ৫ হাজার ৫৩৫টি, সুরক্ষা সেবা বিভাগে ৪ হাজার ৬২০টি, স্বাস্থ শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে ৮ হাজার ৫৭টি, স্বাস্থ্য সেবা বিভাগে ৩৪ হাজার ৯২৩টি এবং জননিরাপত্তা বিভাগে সর্বোচ্চ ২৮ হাজার ৩৫০টি পদ শূন্য রয়েছে।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD