শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
কুমিল্লার দাউদকান্দিতে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার পঞ্চগড়ে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু কেশবপুরে কুকুরের কামড়ে ১৩শিশুসহ ২৫ জন আহত প্রতিদিন আক্রান্তের সংখ্য বাড়ছে গজারিয়া চেয়ারম্যান পদপ্রার্থী আলম সাহেবের শশুরের কুলখানি। নড়াইল পৌরবাসী সামান্য বৃষ্টিতে নাকাল জল জন্তনায় ধামইরহাটে ২টি ভাঙ্গা কালভার্ট দ্রুত মেরামত করা জরুরি নড়াইলে নদী ভাঙনে বিলিন হচ্ছে ঘর-বাড়ি, বিদ্যালয়-ফসলিজমি ময়মনসিংহে মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে ওসি কামালের আহবান। বরগুনার তালতলীতে পরকীয়া প্রেমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক, অতঃপর ধর্ষণ মামলা! ক্ষেতলালের ইউএনও আবু সুফিয়ানের বিদায়ী সংর্বধনা অনুষ্ঠিত
রানীনগর দেড় বছর ধরে একটি পরিবারকে একঘরে করে রখেছে সমাজপতিরা

রানীনগর দেড় বছর ধরে একটি পরিবারকে একঘরে করে রখেছে সমাজপতিরা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রানীনগরে মিলাদ অংশ না নেয়ায় একটি পরিবারক প্রায় দেড় বছর ধরে একঘরে করে রাখার অভিযাগ উঠেছে সমাজপতির বিরুদ্ধে। ওই পরিবারকে গ্রামের সবকিছু থেকে বিরত রাখার জন্য সমাজপতিরা প্রতিনিয়তই জারি করছেন নতুন নতুন নিয়ম-কানুন। এতে করে অসহায় হয়ে পড়েছেন ভুক্তভোগী পরিবারের সাত সদস্য। এটি উপজেলার একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামের ভুক্তভাগী মুনছুর আলীর পরিবারর ঘটনা। সমস্যাটি সমাধান প্রশাসনের সুদষ্টি চেয়েছেন ভুক্তভোগী পরিবারটি।

জানা গেছে, গত ০৮/০৩/২০১৭ ইং তারিখ যাত্রাপুর গ্রাম মত-মহির উদ্দিন মন্ডলের মিলাদ অনুষ্ঠিত হয়। ওই মিলাদ গ্রামর মুনছুর আলীর পরিবার অংশগ্রহণ করত পারেননি। একারণে মাতবর-মহির উদ্দিন মন্ডলের ছেলে গ্রামের কথিত মাতবর আব্দুস সামাদ মন্ডল ওই গ্রামের আরো কিছু মাতবরদের নিয়ে গ্রামে সালিস-বৈঠকের সিদ্ধান্ত মোতাবক মুনছুর আলীর পরিবারক একঘরে করে রাখে। পরবর্তিতে গ্রামের মাতবররা ওই পরিবারটিক গ্রামের কোন কাজ বা কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে দেয়না। এমনকি গত কারবানী ঈদে মিসকিনদর জন্য রাখা কোরবানীর মাংস পর্যন্ত গ্রামের মাংসর সঙ্গে একত্রে করে বিলি (বটন) করতে দেয় নাই।

সম্প্রতি ভুক্তভাগী মুনছুর আলীর শ্যালকর মেয়ের বিয়েতও গ্রামের কাউকে দাওয়াত না দিতে নিষেধ করেন মাতবর আব্দুস সামাদ মন্ডল। গত ১ বছর চার মাস থেকে ভুক্তভোগী মুনছুর আলীর পরিবারকে একঘর করে রাখা হয়েছে। দিন যতই যাচ্ছে ওই পরিবারের প্রতি অত্যাচারের মাত্রা যেন ততই বৃদ্ধি পাচ্ছে। সমাজপতিদের নতুন নতুন নিয়ম বাধাগ্রস্থ হচ্ছে পরিবারটি। এত অসহায় হয়ে পড়ছেন তারা।

ভুক্তভোগী মুনছুর আলীর ছেলে জহুর্বল ইসলাম বলেন, মা অসুস্থ থাকার কারণে মিলাদ অংশগ্রহণ করতে পারিনি। গ্রামের মাতবর আব্দুস সামাদ মন্ডলর নেতৃত্বে কতিপয় মাতবররা আমাদেরকে একঘরে করে রেখেছে। ইতিপূর্ব বিষয়টি গ্রামেই সমাধান করার চেষ্টা তিনবার বসার জন্য প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তাতে কোন কর্ণপাত করেননি সমাজপতিরা। ভেবেছিলাম তারা হয়তোবা আমাদের পরিবারের প্রতি সদয় হবেন। কিন্তু দিন যাচ্ছে আমাদের প্রতি অত্যাচারের মাত্রা বৃদ্ধিই পাচ্ছে। আমরা এই অভিশাপ থেকে মুক্তি পেতে চাই। প্রশাসনের সুদষ্টি কামনা করছি।

ওই গ্রামের মাতবর আব্দুস সামাদ মন্ডল তার বিরুদ্ধে আনিত অভিযাগটি সম্পুর্ন মিথ্য, বানায়াট ও ভিত্তিহীন বলে দাবী করেন। তিনি বলন, ওই পরিবারের অন্য সস্যারা গ্রামের সবার সাথে কথা বলেছেন। তাদের জমি হালচাষসহ সকল কাজই করছে। তাদের আবার আমরা একঘরে করে রাখলাম কোথায়।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে ভুক্তভুগির পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবসা গ্রহণ করা হবে।

রানীনগর উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানিয়া বিনত তাবিব বলেন, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। তবে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবসা গ্রহণ করা হবে।####

রওশন আরাপারভীন শিলা/
নওগাঁ প্রতিনিধি।।।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD