সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
নড়াইলে পুলিশের সাপ্তাহিক মাস্টার প‍্যারেড পরিদর্শন করলেন এসপি প্রবীর কুমার রায় মুন্সীগঞ্জে নদী তীর থেকে যুবকের মরদেহ উদ্ধার জেলা শিক্ষা অফিসারের মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিদর্শন। সিএসও’র সাথে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ ইউনাইটেড কমাশির্য়াল ব্যাংক লিঃ এর শুভ উদ্ভোধন করেন পৌর মেয়র নাদের বখত্ গৌরনদীতে কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধণ গৌরনদীতে প্রশাসনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান পরিদর্শন আলোকদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে সাত্তার মাষ্টার কেন্দুয়ায় ভারপ্রাপ্ত এক প্রধান শিক্ষককের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে হরিপুরে আইন শৃংখলার মাসিক সভা অনুষ্ঠিত
তানোরে সৈনিক লীগের বিশেষ বর্ধিতসভা

তানোরে সৈনিক লীগের বিশেষ বর্ধিতসভা

আলিফ হোসেন,তানোর
রাজশাহীর তানোর উপজেলা পরিষদ অডিটেরিয়ামে গতকাল ২১ জুলাই শনিবার উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ বর্ধিতসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ ওমর ফারুক চৌধূরী এমপি। অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও (সাবেক) কাঁমারগা ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, উপজেলা সৈনিক লীগের সাধারণ সম্পাদক বদিউজ্জামান নয়ন, তানভির রেজা ও মোর্শেদুল মোমেনিন রিয়াদ প্রমূখ। এছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সাংগঠনিক নেতারা উপস্থিত ছিলেন।
বিশেষ বির্ধতসভায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনা মূলক বক্ত্য রাখেন প্রধান অতিথি ওমর ফারুক চৌধূরী এমপি। তিনি বলেন, রাজনৈতিক লক্ষ্যে পৌচ্ছাতে ও জাতীর জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের কোনো বিকল্প নাই। বিশ্ব পরিস্থিতির প্রেক্ষাপটে নিজেদের অস্থিত্ব রক্ষায় যেমন ঐক্যবদ্ধ বাংলাদেশের প্রয়োজন: তেমনি বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক গণতন্ত্রের ধারক-বাহক আওয়ামী লীগকেও ঐক্যবদ্ধ খাকতে হবে, অন্যথায় আওয়ামী লীগের পক্ষে তার রাজনৈতিক লক্ষ্যে পৌচ্ছা ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা কঠিন হবে। তিনি বলেন, বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র ও অপ্রচার রুখে দিয়ে সাধারণ মানুষের কাছে আওয়ামী লীগের উন্নয়ন ও অর্জনের চিত্র তুলে ধরতে হবে। তিনি বলেন, অপনাদের সামনে দুটি পথ একটি হলো গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নেতুত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী গণতন্ত্র,উন্নয়ন ও সমৃদ্ধ বাংলাদেশ যেটি সিঙ্গাপুর-মালেশিয়ামূখী, অপরটি হলো বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াতের জঙ্গিবাদ-অগ্নিসন্ত্রাস, অনিয়ম-দূর্নীতি, জ্বালাও-পোড়াও ও লুটপাটের স্বর্গরাজ্য যেটি পাকিস্থান-আফগানিস্থানমূখী আপনাদের ঠিক করতে হবে ও সাধারণ মানুষকে বোঝাতে হবে সাধারণা মানুষ কোন নেতৃত্বর সরকার চাই। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের বিপুল উন্নয়ন ও অর্জনের চিত্র সাধারণ মানুষের মাছে পৌচ্ছে দিতে পারলে আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না আবারো আওয়ামী লীগ রাস্ট্রিয় ক্ষমতায় আসবে। আর উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থাকতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের কোনো বিকল্প নাই। এছাড়াও আসন্ন রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনকে বিজয়ী করতে তিনি সকল নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে বলেন।
তিনি বলেন, তৃণমুল নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে পৌচ্ছে দিতে হবে আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন। তার মতে মূখে কেবল বঙ্গবন্ধুর স্বপ্নের কথা বললেই দায়িত্ব শেষ হয়ে যায় না। আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন কি, অর্থনৈতিক কর্মসূচী তথা উৎপাদন, উন্নয়ন, বিনিয়োগ-কর্মসংস্থান এবং আধিপত্যবাদ-সম্প্রসারণবাদ কি ও তার ক্ষতির দিকগুলো সম্পর্কে স্পষ্ট বক্তব্য থাকতে হবে। তিনি আরো বলেন, আমরা যে স্বাধীনতা-সার্বভৌমত্বের নেই প্রশ্নে আপোষহীণ সে বিষয়টি সকল নেতাকর্মীদের হৃদয়ে প্রতিষ্ঠা করতে হবে। তা ছড়িয়ে দিতে হবে তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে। বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে আমরা কি পেয়েছি। তিনি বলেন, আমরা কেন আওয়ামী লীগ করি, অন্যদলের সঙ্গে আওয়ামী লীগের পার্থক্য কি, মানুষ কেন আওয়ামী লীগকে ভালোবাসে ও সমর্থন করে-এসব বিষয়ে তৃণমুল পর্যায় থেকে শুরু করে সকল নেতাকর্মীদের মাঝে সুস্পষ্ট ধারণা তথা দিকনির্দেশনা সৃষ্টি করতে হবে। তাহলে তারা দলের প্রতি আরও নিবেদিত হয়ে কাজ করতে পারবেন। তিনি বলেন, আগামীতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে নিয়ে এলাকায় আওয়ামী লীগকে সাংগঠনিক ভাবে আরো শক্তিশালী, বেগবান ও সু-প্রতিষ্ঠিত করা হবে এবং আওয়ামী লীগের রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসা হবে, আওয়ামী লীগ হলো অসাম্প্রদায়িক, গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক। তিনি বলেন, মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই আওয়ামী লীগকে আগামীতেও রাষ্ট্র ক্ষমতায় দেখতে চাই, সাধারণ মানুষের ভাত ও ভোটের অধিকার রক্ষায় আওয়ামী লীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে, আগামীতেও যাবে। তিনি বলেন, দেশ. দল ও দলের নেতৃত্বের কাছে থেকে কি পেলাম আর কি পেলাম না সেটা বিবেচনায় না নিয়ে বরং দেশ,দল ও নেতৃত্বের প্রতি নিজে কতটুকু অবদান রাখতে পারলাম,বা কেনো পারলাম না ইত্যাদি এসব বিবেচনায় নিয়ে রাজনীতি করতে হবে তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা যাবে এই চেতনা বুকে ধারণ করে বঙ্গবন্ধু সৈনিক লীগের সকল নেতাকর্মীকে রাজনীতি করার আহবান জানান।
তিনি বলেন, আওয়ামী লীগ দেশের প্রাচীনতম, সর্ববৃহত ও জনপ্রিয় গণতান্ত্রিক রাজনৈতিক দল, এখানে নেতাকর্মীর কোনো অভাব নাই, নেতৃত্ব নিয়ে প্রতিযোগীতা রয়েছে সেটা ঠিক তবে কখানোই তা যেনো দলীয়কোন্দলে রুপ না পায় সেটা লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন, সকল নেতা ও কর্মী-সমর্থকদের মনে রাখতে হবে আমরা জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দল করি, বাজেই কোনো নেতার ওপর অভিমান করে বা কারো কথায় কস্ট পেয়ে নৌকার বিকল্প ভাবতে বা বঙ্গবন্ধু কন্যার সঙ্গে বেঈমানি পারি না, আগামিতেও আপনাদের সকলে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয়ে কাজ করতে হবে।
তানোর প্রতিনিধি/ আলিফ হোসেন / নতুন বাজার।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD