মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
জয়পুরহাটে র‌্যাবের অভিযানে ২ শত ৬৮ বোতল ফেন্সিডিলসহ আটক-২ হাজারো নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত নৌকার মাঝি মাসুম ভূঁইয়া আশুলিয়ার এনায়েতপুরে এক যুবককে শ্বাসরোধ করে খুন কিশোর গ্যাং কর্তৃক খুন ধর্ষণসহ বাড়ছে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সাংবাদিক লিটন’সহ গণমাধ্যমের সবাইকে “অভিনন্দন ও শুভেচ্ছা” নওগাঁয় ফিটনেস লাইসেন্স ছাড়াই কারথানায় তৈরি হচ্ছে নারিকেল তেল কালীগঞ্জে মুক্তিযোদ্ধার সন্তান সেজে হয়রানি, প্রতিবাদে গ্রামবাসীর সংবাদ সম্মেলন ও ঝটিকা মিছিল ফুলবাড়িয়ায় প্রতিবন্ধি শিক্ষার্থীরা পেল গিফট বক্স নড়াইলে অস্ত্র মামলায় যাবজ্জীবন র‌্যাব-১২’র অভিযানে পাবনার ভাঙ্গুড়ায় গাঁজাসহ ০৩ জন মাদক কারবারী আটক
তানোরে অভিনব কৌশলে খাস সম্পত্তি দখল

তানোরে অভিনব কৌশলে খাস সম্পত্তি দখল

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর তানোরের পাঁচদর ইউনিয়ন ‘ইউপি’ যুবদল নেতা মিজানুর রহমান মিজান ওরফ লাটুর বিরুদ্ধে অভিনব কৌশলে সরকারি খাস সম্পত্তি জবরদখলর অভিযোগ উঠেছে। সম্প্রতি স্থানীয়রা ডাকযোগে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজম্ব) ডিসি বরাবর লিখিত অভিযাগ করেছেন। অভিযোগ সুত্রে জানা গেছে, তানোরের পাঁচদর ইউপির প্রাণপুর (পাঠাকাটা) গ্রামের আকবর হাজীর পুত্র ও ইউপি যুবদল নতা মিজানুর রহমান মিজান ওরফে লাটু গ্রামবাসির বাধা উপেক্ষা করে প্রাণপুর মৌজার আরএস ২০২ নম্বর দাগের এক একর ১৭ শতক সম্পত্তির ওপর পুকুর খনন করেছেন। উক্ত সম্পত্তির মধ্যে আরএস খতিয়ানভুক্ত মোট ৬৯ শতক সম্পত্তি সরকারি খাস শ্রেণীভূক্ত রয়েছে। আর এসব খাস সম্পত্তি নিজর দখল নিতে লাটু অভিনব কৌশল অবলম্বন করে ওই সম্পত্তি চারিদিক পুকুর খনন কর সম্পত্তি পুকুরে পরিণত করেছেন।
অভিযোগ প্রকাশে, বিগত ২০১৩ সালের ৫ জুন লাটু তাঁর লোকজন নিয়ে ওই খাস সম্পত্তির ওপর থেকে একটি শতবর্ষি পাইকড় ও ৮টি তালগাছ কেটে হজম করেছে। এ ঘটনায় ২০১৩ সালর ৩ সেপ্টেম্বর স্থানীয় ভূমি অফিসে একটি অভিযোগও (মামলা) দায়ের হয় যাহার নম্বর ২২৬। অভিযোগের প্রক্ষিতে স্থানীয় ভূমি অফিসের ১৩০ নম্বর স্বারক ভূমি কর্মকর্তা (তহসিলদার) লাটুর বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। এদিক ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারী খাস সম্পত্তিত্বে পুকুর খননের অভিযোগে স্থানীয় ভূমি কর্মকর্তা (তহসিলদার) ২৪ নম্বর স্বারক লাটুর বিরুদ্ধে একটি প্রতিবেদন দাখিল করেন। এ ঘটনার পর পুকুর খনন কাজ দীর্ঘদিন বন্ধ রাখে। কিত্ত সম্প্রতি ক্ষমতাসীন দলের প্রভাবশালী এক নেতার নেপথ্য মদদে লাটু ওই সম্পত্তি পুকুর পরিণত করেছে। এ বিষয় গ্রামবাসি সরজমিনে তদন্তপূর্বক সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের জররী হস্তক্ষেপ কামনা করেছেন।
এদিকে ২৯ জুন বৃহঃবার সরজমিন দেখা গেছে, সেখানে খাস সম্পত্তির কানা চিহ্ন নাই পুরাটাই পুকুরে পরিণত করা হয়েছে। এ ব্যাপারে মুন্ডুমালা ইউনিয়ন (ইউপি) ভূমি অফিসর কর্মকর্তা (তহসিলদার) আব্দুস সাত্তার বলেন, ইতিপুর্বে ঘটনার তদন্ত করে তদন্ত প্রতিবেদন উপজেলা ভূমি অফিসে দাখিল ও খাস সম্পত্তির ওপর পুকুর খনন বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছিল, তবে বর্তমান ওই সম্পত্তির কি অঅবস্থা সেটা তার জানা নাই। এব্যাপারে তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল­্লাহ আল-মামুন বলেন, বিষয়টি তার জানা নাই, তবে এ বিষয়ে বিস্তারিত খোজখবর নিয়ে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। এ ব্যাপার মিজানুর রহমান মিজান ওরফে লাটু বলেন, তিনি পুকুর খননের সময় জানতে পারেন এখানে সরকারি খাস সম্পত্তি রয়েছে। তিনি বলেন, পরবর্তীতে কাগজপত্র ঠিকঠাক করে তিনি পুকুর খনন করছেন।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD