শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:০১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জে পারভেজ বেপারীর নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে ফুলপুরের বওলা ইউনিয়নে জাপার প্রার্থী উজ্জ্বল খানের ব্যাপক গণসংযোগ ।। বাজশাহীতে শিক্ষকের মারপিটে ছাত্র ও তার মা আহত আশুলিয়ার জামগড়ায় “ফ্যান্টাসী কর্নার চাইনিজ এন্ড রেস্টুরেন্টের” নতুন সংযোজন! আশুলিয়ায় স্বামী পলাতক-অসহায় সুন্দরী স্ত্রী সন্তান নিয়ে বিপাকে সুজানগর পৌরসভার উদ্যোগে জেলেদের মাঝে চাল বিতরণ সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে সুজানগরে বিশেষ আইন-শৃঙ্খলা সভা কেশবপুরে ২৭বিলের পানি সরানোর দাবিতে মানববন্ধন কেশবপুরে ১২টি গ্রামের পানি বন্দি মানুষ ত্রাণ চায় না, পানিবন্দির থেকে মুক্তি চায় ডিমলায় বন্যা দূর্গত ৫ শত পরিবারে মাঝে ত্রাণ বিতরণ
ডুমুরিয়ায় ২৬হাজার ৪১২জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা

ডুমুরিয়ায় ২৬হাজার ৪১২জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা

মারিয়া আফরিন পায়েল,ডুমুরিয়া,খুলনা॥
খুলনার ডুমুরিয়ায় ২৬হাজার ৪১২জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে।সারা দেশের ন্যায় ডুমুরিয়ায় ও ১৪ জুলাই শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।ইতোমধ্যে সকল পূর্ব প্রস্তুতি গ্রহন করেছে কতৃপক্ষ।উপজেলার ১৪ টি ইউনিয়নে ৬ থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৪১৮ জন শিশুকে (এক লক্ষ আই ইউ)নীল রঙ্গের ভিটামিন এ প্লাস এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২২ হাজার ৯৯৪ জন শিশুকে ( দুই লক্ষ আই ইউ) লাল রঙ্গের ভিটামিন এপ্লাস ক্যাপসুল সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খাওয়ানো হবে।
উপজেলার ১৪ টি ইউনিয়নে৪২ টি ওয়ার্ডে ৩৩৬টি এবং অতিরিক্ত ও ভ্রাম্যমান ১ টি মোট ৩৩৭ টি কেন্দ্রে ৬৭৪ জন সেচ্চাসেবকের মাধ্যমে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।উপজেলা সাস্থ্য ও প. প. কর্মকর্তা এ এস এম মারুফ আহম্মদ জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পূর্ব প্রস্ততি গ্রহন করা হয়েছে। ১১-১২ ই জুলাই ওয়ার্ড পর্যায় সেচ্ছাসেবীদের প্রশিক্ষণ, ৩-১৩ই জুলাই শিশু তালিকা প্রনয়ন,১২ ও ১৩ জুলাই জনসচেতনতার জন্য মাইকিং করা হবে।
৩৩৭ টি কেন্দ্র প্রতি কেন্দ্রে ২ জন করে সেচ্ছা সেবী এবং দ্বিতীয় সারির সুপার ভাইজার ২০ জন,সাস্থ্য সহকারী ৪৪,পরিবার কল্যাণ সহকারী ৫৮,সহকারী সাস্থ্য পরিদর্শক ১৬,সাস্থ্য পরিদর্শক ২,এস আই ১, এফ পি আই ১৩, এস এ সি এম ও(সাস্থ্য) ১৬, এস এ সি এম ও ( প,প) ১৩ এবং এফ ডাব্লিউ ভি ১৫ জন কর্মকর্তা দিনভর প্রতিটা কেন্দ্র পর্যবেক্ষণ করবেন।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD