মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরায়ানী বিক্রির অভিযোগে ১ জন আটক পাইকগাছা থানার আসাদুজ্জামান ও মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত যে কোন দুর্যোগে সিপিপি’র কর্মীরা জীবন বাজী রেখে মানুষের কল্যানে কাজ করেন- এমপি- বাবু খুলনার দক্ষিঞ্চালে মৌসুমের শুরুতেই ভাইরাসে মরে যাচ্ছে চিংড়ি মাছ; দুশ্চিন্তায় চাষিরা বিরামপুরে বোরো ধান সংগ্রহে উন্মক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন ঝিনাইদহে মেয়র প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে শান্তি মিছিল নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিল সহ আটক ১ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্ভোধন ধামইরহাটে র‌্যাবের অভিযানে গাঁজাসহ ব্যবসায়ি আটক
জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত

জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত

সৈকত আহমেদ বেলাল, জামালপুর প্রতিনিধি ঃ
উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে জামালপুরের দেওয়ানগঞ্জ, বকসীগঞ্জ ও ইসলামপুরে যমুনা পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল পৱাবিত হয়েছে। বিপদসীমা অতিক্রম করে হু হু করে পানি প্রবেশ করছে বিস্তীর্ণ জনপদে। ফলে পানির প্রবল স্রোতে বসতবাড়ী ও রাস্তাঘাট ভাঙনের পাশাপাশি তলিয়ে যাচ্ছে ফসলি জমি ও শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানে পানি উঠায় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ সহ অর্ধবার্ষিক পরীৰা গ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। ইসলামপুরের চিনাডুলি, বলিয়াদহ, ডেবরাইপ্যাচ, দেওয়ানপাড়া, ডেবরাইপ্যাচ এলাকার ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ভেঙ্গে নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে।
পানির প্রচন্ড স্রোতে ডেবরাইপ্যাচ ব্রীজের দুই পাশের অ্যাপ্রোচ ধ্বসে ও রাস্তা ভেঙ্গে দক্ষিণ চিনাডুলী গ্রামের সাথে উপজেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। যমুনা পানি বৃদ্ধি অব্যাহত থাকায় যমুনা তীরবর্তী অঞ্চলের মানুষদের মাঝে বন্যা আতঙ্ক বিরাজ করছে।
বন্যা ভাঙ্গন কবলিত তোতা মিয়া, শাহজাহাদা, লাল মিয়া, রেজাউলসহ জানান, হঠাৎ করে বন্যার পানি আমাদের বাড়িঘর, রাস্তাঘাট ভেঙ্গে গেছে, খোলা আকাশের নিচে আছি, না খেয়ে আছি, খুুব কষ্টে আছি।
ইসলামপুরের চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম জানান, যমুনার পানি হঠাৎ বৃদ্ধি পাওয়ায় নদীতীরবর্তী রাস্তা ভেঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পশ্চিমাঞ্চলের নিম্নাঞ্চল পৱাবিত হয়ে ফসলী জমি ও রাস্তাঘাটে পানি ঢুকতে শুর্ব করেছে।
দেওয়াগঞ্জের চিকাজানি ইউনিয়ন চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খান জানান, অব্যাহত যমুনার পানি বৃদ্ধি পাওয়ায় খোলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ খোলাবাড়ী ও বরখাল গ্রামের শতাধিক ঘরবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে যাবার উপক্রম হয়েছে। সবকিছু হারিয়ে অসহায় পরিবারগুলো রেল লাইনের পাশে খোলা আকাশের নীচে আশ্রয় নিয়েছে।
এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জানান, যমুনা-ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পাওয়া নিম্নাঞ্চল পৱাবিত হচ্ছেএ ৰতিগ্রস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে, ৰতিগ্রস্তদের ত্রাণসহায়তাসহ সার্বিক সহযোগিতা করা হবে। এছাড়াও বিষয়টি পানি উন্নয়ন বোর্ডসহ উর্ধ্বতন কৃর্তপক্ষকে অবহিত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD