বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
অসম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে- ওসমান আলমদার তারাকান্দায় ইউএনও’র ব্যাপক কর্মতৎপরতা, তিন ড্রেজার মালিককে ১,৫০,০০০ টাকা জরিমানা।। পানছড়িতে ওসি’র নেতৃত্বে গাঁজাসজ আটক- ১ ধীপুর ইপি নির্বাচন : ২ নং ওয়ার্ডে মেম্বার হিসেবে আবুল কালাম কে দেখতে চায় এলাকাবাসী লালমনিরহাটে পানির চাপে ভেঙে গেছে ফ্লাড বাইপাস বাঁধ হঠাৎ ভয়াবহ বন্যা বানারীপাড়ায় “মহাত্মা গান্ধী স্মৃতি পদক ২০২১” পেলেন সাংবাদিক এস মিজানুল ইসলাম ফুলবাড়িয়ায় তিনজন চেয়ারম্যানের প্রার্থীতা অবৈধ ৪ সদস্যের প্রার্থীতা বাতিল তানোরের কলমা ইউপিতে উঠান বৈঠক কুষ্টিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে মেম্বার পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন তাজুল ইসলাম।। ময়মনসিংহে তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ চাইলেন জাপা নেতারা।।
জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি
স্বয়ংসম্পূর্ণ মাছ দশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকল ৫টায় সুনামগঞ্জ জলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও জেলা মৎস্য অফিসার মাঃ আমিনুল হকের সঞ্চালনায় সংবাদ সম্মলন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ুসনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট,পুলিশ সুপার মাঃ বরকতুল্লাহ খান,অতিরিক্ত জলা প্রশাসক(সার্বিক) মাঃ নুরুজ্জামান,অতিরিক্ত জলা প্রশাসক মাঃ এমরান হাসন,অতিরিক্ত পুলিশ সুপার হমায়ত উল্ল্যা,পৌরসভার মেয়র নদর বখত,সদর উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ,জলা তথ্য অফিসার মাঃ আনায়ার হাসন,মুক্তিযাদ্ধা মতিউর রহমান নারীনত্রী শিলা রায়,সদর উপজলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ^াস,শাÍিগঞ্জ হ্যাচারী কর্মকর্তা অশাক কুমার দাস,জলা আইনজীবি সমিতির সভাপতি এডভাকট মল্লিক মইনুদ্দিন সুহল,জলা আওয়ামীলীগর সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান,জলা জাসদ সভাপতি আ ত ম সালহ,সিপিবির সভাপতি চিত্তরঞ্জন তালুকদার,তাহিরপুর উপজলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক অমল কাÍি কর,এডভোকট শামছুল আবদীন ও জলা উদীচীর সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।
ব্ক্তারা বলেন মৎস্যভান্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জর বিভিন হাওর রক্ষনাবক্ষণ আর সুষ্টু ব্যব¯াপনার অভাব দশীয় প্রজাতির সুস্বাদু মাছগুলা হারিয় যেতে বসেছে। সময় মতা উন্মুক্ত জলাশয় পাণা মাছ অবমুক্ত করণ এবং নিয়মিত হাওরগুলাত এক ধরনর অমৎস্যজীবিদর কারন মৎস্য নিধনর বিরুদ্ধ নিয়মিত মাবাইল কার্ট পরিচালনা করা এবং শাস্তির বিধান রাখার উপর ও গুরুত্বারাধ করন। তারা আরা বলন,এই জলার ১৪৭টি হাওর যদি মৎস্য সংরক্ষন কার্যকরী পদক্ষপ নয়া যায় তাহল এ জলার ২৫ লাখ মানুষর আমিষর চাহিদা মিঠিয় দেশের বিভিন জেলা ও বিদেশে মাছ রপ্তানী করে প্রচুর বৈদশিক মুদ্রি অর্জন সম্ভব বলে আশাবাদ পূণরায় ব্যক্ত করন। ##

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD