শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
চরতারাপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত আকস্মিক বন্যায় ৫০ হাজার মানুষ পানিবন্দি তিস্তার পানি বিপদসীমার ৭০ সেঃ মিঃ উপরে আশুলিয়ায় অস্ত্রের মুখে জিম্মি করে ৩টি গরু ও স্বর্ণালংকার লুট সাম্প্রতিক ধর্মীয় উস্কানিমূলক কর্মকাণ্ডের জন্য লন্ডনে থাকা তারেক রহমানই দায়ী-হুইপ স্বপন ধামইরহাট উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঝিনাইদহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নারীর মৃত্যু সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন নড়াইল জেলার বিভিন্ন ধর্মের মানুষের সঙ্গে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা বানারীপাড়া সৈয়দকাঠি ইউনিয়ন নির্বাচনে মাওলানা মোঃ কবির হোসেনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা বানারীপাড়ায় আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত
কাশিয়ানীতে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি টাঙান না যে কর্মকর্তা

কাশিয়ানীতে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি টাঙান না যে কর্মকর্তা

শিমুল খান।।।
নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : সরকারী, বেসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রতিটি দপ্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর ছবি টাঙানো বাধ্যতামূলক হলেও তা মানছেন না বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)’র কাশিয়ানী উপজেলা সহকারী প্রকৌশলী মো: কামরুল ইসলাম। তিনি দীর্ঘ প্রায় ২ বছর যাবৎ কাশিয়ানী উপজেলায় কর্মরত থাকলেও তার অফিসের দেয়ালে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না টাঙানোর অভিযোগ রয়েছে।
এতে স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীসহ স্বাধীনতার স্বপক্ষের লোকজনের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং ওই কর্মকর্তার শাস্তির দাবি করেছেন।
সংবিধানে অনুচ্ছেদ ৪-এর শিরোনাম দেয়া হয়েছে ‘জাতির পিতা’। এখানে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতির কার্যালয় এবং সকল সরকারি ও আধা সরকারি অফিস, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষের প্রধান ও শাখা কার্যালয়, সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বিদেশে অবস্থিত বাংলাদেশের দূতাবাস ও মিশন সমূহে সংরক্ষণ ও প্রদর্শন করিতে হইবে।
অথচ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টাঙানোর বিষয়টি প্রয়োজন মনে করেন না বিএডিসি’র ওই কর্মকর্তা।
কাশিয়ানী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: পান্নু শিকদার ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বিএডিসি কর্মকর্তা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর জন্মভূমিতে চাকরি করেও অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টাঙাননি। যা অত্যন্ত দু:খ জনক। ওই কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হোক।
এ বিষয়ে উপজেলা বিএডিসি কর্মকর্তা মো: কামরুল ইসলাম বলেন, ছবি টাঙানো ছিল। কিন্তু নষ্ট হয়ে যাওয়ায় ৬ মাস হয়েছে পুনরায় টাঙানো হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, এস, এম মাঈন উদ্দিন বলেন, ‘জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি না টাঙানো সরকারি বিধি-বিধান লঙ্ঘন। প্রতিটি অফিসে ছবি থাকা সরকারি নিয়ম। তবে কেন ওই অফিসে নেই, আমার জানা নেই। এখন জানলাম বিষয়টি আমি দেখবো।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD