মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:০১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরায়ানী বিক্রির অভিযোগে ১ জন আটক পাইকগাছা থানার আসাদুজ্জামান ও মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত যে কোন দুর্যোগে সিপিপি’র কর্মীরা জীবন বাজী রেখে মানুষের কল্যানে কাজ করেন- এমপি- বাবু খুলনার দক্ষিঞ্চালে মৌসুমের শুরুতেই ভাইরাসে মরে যাচ্ছে চিংড়ি মাছ; দুশ্চিন্তায় চাষিরা বিরামপুরে বোরো ধান সংগ্রহে উন্মক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন ঝিনাইদহে মেয়র প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে শান্তি মিছিল নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিল সহ আটক ১ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্ভোধন ধামইরহাটে র‌্যাবের অভিযানে গাঁজাসহ ব্যবসায়ি আটক
ভারতকে হারিয়ে প্রথম বারের মত এশিয়া কাপ জিতল নারী টাইগাররা!

ভারতকে হারিয়ে প্রথম বারের মত এশিয়া কাপ জিতল নারী টাইগাররা!

স্পোর্টস রিপোর্ট:
এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশ নারী দল । এই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ বাদে কোনো বড় আসরের শিরোপা জিতলো টাইগার নারীরা। এর আগে কুয়ালালামপুরের কিনরারা একাডেমিতে এশিয়া কাপের ফাইনালে টসে জিতে ভারতীয় মেয়েদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন।

ব্যাট করতে নেমে বাংলাদেশি নারীদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। টি-টোয়েন্টির ফরম্যাটের এ ম্যাচে ইনিংসের শেষ বলে সর্বোচ্চ ৫৬ রান করা ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌরকে আউট করেন খাদিজাতু কুবরা। ৪২ বলে ৭টি চারে নিজের ইনিংস সাজান কৌর। পরে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১২ রান করতে পারে ভারত।

বাংলাদেশি বোলারদের মধ্যে দুটি করে উইকেট লাভ করেন খাদিজা ও রুমানা আহমেদ। এছাড়া সালমা ও জাহানারা একটি করে উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই সতর্ক বাংলাদেশ। দুই ওপেনার শামিমা সুলতানা ও আয়শা রহমানের ব্যাটে আসে ৩৫ রান। একই রানে আউট হন দুই ওপেনার। দ্বিতীয় উইকেট বাংলাদেশ হারায় ৫৫ রানের মাথায়। সেখান থেকে ১১০ রান তুলতে গিয়ে সবমিলিয়ে ৬ উইকেট হারিয়ে বসে লাল-সবুজ জার্সিধারীরা।

শেষ ২ বলে যখন প্রয়োজন ৩ রান তখনই কৃষ্ণামূর্তির বলে আউট হন সানদিজা ইসলাম। পরের বলে ডাবল নিতে গিয়ে রান আউটের কবলে পড়েন রুমানা আহমেদ। শেষ ১ বলে ২ রান প্রয়োজন ছিল। কৃষ্ণামূর্তির বলটি লেগসাইডে ঠেলে দিয়ে ২ রানই পূর্ণ করেন নতুন ব্যাটসম্যান জাহানারা ইসলাম। শেষ বলের এই জয় দিয়ে ৩ উইকেটে ভারতকে হারায় টাইগার নারীরা।

বাংলাদেশের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ২৭ রান করেন নিগার সুলতানা। ভারতের হয়ে বল হাতে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন পুনম যাদব।

নতুনবাজার/হেলাল শেখ,১০ জুন ২০১৮

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD