মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:৫৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরায়ানী বিক্রির অভিযোগে ১ জন আটক পাইকগাছা থানার আসাদুজ্জামান ও মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত যে কোন দুর্যোগে সিপিপি’র কর্মীরা জীবন বাজী রেখে মানুষের কল্যানে কাজ করেন- এমপি- বাবু খুলনার দক্ষিঞ্চালে মৌসুমের শুরুতেই ভাইরাসে মরে যাচ্ছে চিংড়ি মাছ; দুশ্চিন্তায় চাষিরা বিরামপুরে বোরো ধান সংগ্রহে উন্মক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন ঝিনাইদহে মেয়র প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে শান্তি মিছিল নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিল সহ আটক ১ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্ভোধন ধামইরহাটে র‌্যাবের অভিযানে গাঁজাসহ ব্যবসায়ি আটক
ঢাকা-আরিচা মহাসড়কসহ লোকাল বাসের চাপ বাড়লেও তেমন যানজট নেই

ঢাকা-আরিচা মহাসড়কসহ লোকাল বাসের চাপ বাড়লেও তেমন যানজট নেই

হেলাল শেখঃ
ঈদে ঘরমুখো মানুষের চাপে মুখোরিত বিভিন্ন রাস্তা-ঘাট, কিছু কিছু রোড প্রায় ফাঁকা। ঢাকা-আরিচা মহাসড়কে লোকাল যানবাহনের কিছুটা চাপ দেখা যাচ্ছে।

মহাসড়কের কোথাও বড় ধরনের কোনো যানজট না থাকলেও বেশ কয়েকটি রোডে থেমে থেমে চলছে বিভিন্ন যানবাহন।

পুলিশ জানায়, মহাসড়কের বিভিন্ন স্থানে ছোট খাটো দুর্ঘটনা বা গাড়ি বিকল হওয়ার কারণে এমন অবস্থা।

জানা গেছে, মহাসড়কের পুরো এলাকায় দূরপাল্লার যানবাহন কম থাকলেও চাপ রয়েছে যাত্রীবাহী লোকাল বাসের। মহাসড়কের বিভিন্ন পয়েন্টের স্থানীয় লোকাল বাস ছাড়াও আশ-পাশের কয়েকটি রুটের বিভিন্ন বাস এসে যোগ হয়েছে ওই মহাসড়কে। এতে করে মহাসড়কে বেশ চাপ বাড়ছে লোকাল বাসের।

শুক্রবার (১৫ জুন) সকাল থেকে সাভারের নবীনগর থেকে মহাসড়কের ধামরাই উপজেলার বারবাড়িয়া ও মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী এলাকায় এমন চিত্রের দেখা মিলছে।

দেখা যায়, পাটুরিয়ামুখী যাত্রীবোঝাই সাভার পরিবহনের চালক আমিনুর রহমান সাংবাদিকদের জানান, মহাসড়কের আশুলিয়ার নয়ারহাট, ধামরাইয়ের ইসলাম, ঢুলিভিটা এবং কালামপুর এলাকায় চলাচলরত বাসগুলো থেমে থেমে আসতে হয়েছে। অন্যান্য সময়ের চেয়ে এবারের মহাসড়কের অবস্থা বেশ ভালো বলেও মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে শুভযাত্রা পরিবহনের চালক মোখলেছুর রহমান জানান, ভোর থেকেই নবীনগর বাসস্ট্যান্ডে পাটুরিয়ামুখী যাত্রীদের উপচেপড়া ভিড়। গাড়ি নিয়ে দাঁড়ানো মাত্রই যাত্রীতে ভরপুর হয়ে যায় পুরো গাড়ি। মহাসড়কের বেশ কয়েকটি এলাকায় কিছুটা ধীরগতির কারণে পাটুরিয়া ঘাটে পৌঁছাতে খানিকটা সময় বেশি লাগলেও তেমন ভোগান্তি নেই বলেন তিনি।

উক্ত বিষয়ে গোলড়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার কালামপুর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকা পর্যন্ত কোথাও বড় ধরনের যানজট নেই। তবে মহাসড়কের বিভিন্ন এলাকায় যানবাহন বিকল ও ছোট খাটো দুর্ঘটনা ঘটলে সেগুলো মহাসড়ক থেকে রেকার দিয়ে উদ্ধার করার সময় যানবাহন চলাচলে সাময়িকভাবে কিছুটা বিঘ্ন ঘটে। মহাসড়কের পুরো এলাকাজুড়ে হাইওয়ে পুলিশের বেশ নজরদারি রয়েছে বলেও তিনি জানিয়েছেন।

এ ব্যাপারে পাটুরিয়া ফেরিঘাট নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, পাটুরিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট এলাকায় লোকাল বাসের যাত্রীদের প্রচণ্ড চাপ রয়েছে। ফেরি পারাপারে ভোগান্তির বিষয়টি চিন্তা করে অনেকেই লোকাল বাসে পাটুরিয়া ঘাটে এসে লঞ্চে পার হয়ে গোয়ালন্দ থেকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে ভোগান্তি ছাড়া। যে কারণে অনেকেই লোকাল বাসে যাতায়াত করা পছন্দ করেন বলেও জানান তিনি।

অন্যদিকে পুলিশ জানায়, রাজধানী ঢাকা এখন ফাঁকা, আব্দুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইলে অনেকটাই গাড়ি কম দেখা গেছে। তবে লোকাল গাড়ির কিছুটা চাপ রয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD