মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:৫৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
তিতাস গ্যাসের অবৈধ সংযোগ দিয়ে জমজমাট বাণিজ্য-প্রশাসনের হস্তক্ষেপ কামনা সুজানগরে খালেদা জিয়া সহ কেন্দ্রীয় অন্যান্য নেতাদের রোগ মুক্তি কামনা করে দোয়া পাইকগাছায় পরিকল্পিত উপায় বাগদা চিংড়ি ও ধান চাষের লক্ষে মত বিনিময় সভা। পাইকগাছায় নিরাপদ সড়ক চাই সংগঠনের পক্ষ থেকে পঙ্গু আঃ খালেককে সিঙ্গার সেলাই মেশিন বিতরণ পাইকগাছার কপিলমুনিতে দু’টি গ্রুপের পৃথক ভাবে রায় সাহেবের ৮৮তম তিরোধান দিবস পালিত সুজানগরে উপহারের ঘর পরিদর্শন করলেন পুলিশ সুপার সুজানগরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরণ তানোরে রাজশাহী জেলা সমিতির শীতবস্ত্র বিতরণ সেলাই দক্ষতা প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ কার্যক্রম সভাপতি মানিক এবং সম্পাদক শাহজাহান বানারীপাড়ায় নতুনমুখের সম্মেলন অনুষ্ঠিত
জাতীয় ভোক্তা অধিকারের নিয়মিত অভিযান চলছে-দুইজনকে ৫ লাখ টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকারের নিয়মিত অভিযান চলছে-দুইজনকে ৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি হেলাল শেখঃ
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দুই জনকে ৫ লাখ টাকা জরিমানা করেছে।

বিশেষ করে এর আগে ঢাকা বিভাগীয় কার্যালয়, বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ১৩ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, নরসিংদী, সুনামগঞ্জ, নেত্রকোণা, খুলনা, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঝালকাঠি, যশোর, বগুড়া ও সিলেটে বাজার তদারকি করেছেন। তাদের বিশেষ অভিযানে কয়েক লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে বলে তারা সাংবাদিকদের জানান।

২৪ জুন ২০১৮ইং রবিবার দুই জনকে ২লাখ ৫০ হাজার করে ৫ লাখ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার প্রশাসন।

এ অভিযানে অভিযুক্ত হলেন, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) মোঃ রনি ইসলামকে ২ লাখ ৫০ হাজার টাকাসহ দুইজনকে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এ অভিযোগ করেন, মোঃ আব্দুল হান্নান।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং সহকারী পরিচালক এর নেতৃত্বে বাজার তদারকি পরিচালনা করেছেন।

এর আগে রমজান মাসে অভিযানে ও তদারকিকালে পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানোর অপরাধে হোটেল আল রাজ্জাককে ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরীর অপরাধে মুসলিম বিরিয়ানীকে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা ও প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে মিঠাইকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানোর অপরাধে মুসলিম সুইটসকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকাসহ মোট ৭,২৫,০০০/- (সাত লক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা আরোপ করা হয়।

জানা গেছে, রমজানে দেশব্যাপী ১১টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ ও পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৩টি প্রতিষ্ঠানকে ১,৫৪,০০০/- (এক লক্ষ চুয়ান্ন হাজার) টাকা জরিমানা আরোপ করা হয়।

প্রাপ্ত তথ্য অনুসারে ৩৭টি প্রতিষ্ঠানকে মোট ৮,৭৯,০০০/- (আট লক্ষ ঊনআশি হাজার) টাকা জরিমানা আরোপ করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা অফিস এর সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল এর তথ্যে জানান, ২৪ জুন ২০১৮ইং দুই জনকে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এবং এর আগে রমজান মাসে দেশব্যাপী ভেজাল বিরোধী অভিযান চালানো হয়েছে। এখন ঈদের ছুটির পর আবার নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD