শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
তানোরে সুজনের ক্রীড়া সামগ্রী বিতরণ মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়ী‌র ধীপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ভারত-বাংলাদেশ সম্পর্ক গভীর এবং কালের বিবর্তনে উত্তীর্ণঃ নৌ প্রতিমন্ত্রী কাহালু এক নারীর বেপরয়া জীবন যাপনে অতিষ্ট গ্রামবাসী কুমিল্লার দাউদকান্দিতে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার পঞ্চগড়ে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু কেশবপুরে কুকুরের কামড়ে ১৩শিশুসহ ২৫ জন আহত প্রতিদিন আক্রান্তের সংখ্য বাড়ছে গজারিয়া চেয়ারম্যান পদপ্রার্থী আলম সাহেবের শশুরের কুলখানি। নড়াইল পৌরবাসী সামান্য বৃষ্টিতে নাকাল জল জন্তনায় ধামইরহাটে ২টি ভাঙ্গা কালভার্ট দ্রুত মেরামত করা জরুরি
গোবিন্দগঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা

গোবিন্দগঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা

রেজুয়ান খান রিকন, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
ঈদ মানেই খুশি। আর সেই ঈদে নতুন পোশাক হবে না তা কী হয়? তাই তো ঈদের নতুন পোশাক কিনতে গোবিন্দগঞ্জ পৌরশহরের কাপড়ের বাজারে ভিড় করছেন ক্রেতারা।

দিন যতো যাচ্ছে ঈদের কেনাকাটাও জমে উঠছে গোবিন্দগঞ্জ কাপড়ের দোকান গুলোতে। বিভিনś ডিজাইনের ও নিত্যনতুন পণ্যের পসরা সাজিয়েছেন বিক্রেতারাও।

ঈদের কেনাকাটায় জমে উঠেছে, গোবিন্দগঞ্জ পৌর শহরের কাপড়ের বাজার। ঈদ আসলেই সালোয়ার কামিজ ও পাঞ্জাবির পাশাপাশি– অনেকেরই পছন্দ ক্যাজুয়াল পোশাক। পছন্দের পোশাক কিনতে সব বয়সীরাই এখন ভীড় করছেন, দেশি-বিদেশি ব্র্যান্ডের বিভিনś দোকানে। ঈদে চাহিদা বেশি থাকায়, দোকানিরাও পসরা সাজিয়েছেন নতুন ডিজাইনের সব পোশাকের।

বছর ঘুরে আবারও আসছে ঈদুল ফিতর। ঈদ উৎসবের আনন্দকে বাড়িয়ে তুলতে নতুন পোশাকের কোনো বিকল্প নেই। তাইতো রোজার পুরো মাসজুড়েই চলতে থাকে নতুন পোশাক কেনাকাটা।

শহরের জনসংখ্যার প্রায় অর্ধেক নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর কেনাকাটায় একমাত্র ভরসা ফুটপাত। প্রধান সড়ক ছাপিয়ে অলিগলিতে ছড়িয়ে পড়েছে মওসুমি হকারদের ঈদ আয়োজন।

মার্কেটে নারীদের পোশাকসামগ্রী শাড়ি, থ্রি-পিস, শিশুদের পোশাক, থান কাপড়ের দোকান, জুয়েলারি শপ, ব্যাগ, স্যান্ডেল-জুতা, শিশুদের খেলনাসহ ঘর সাজানোর বিভিনś পণ্যসহ নিত্যপ্রয়োজনীয় ব্যবহার্য পণ্যের সমাহার। আছে দর্জির দোকান।

দোকানিরা জানান, এবার বেশি বিক্রি হ”েছ জর্জেটের ওপর কাজ করা থ্রি-পিস, বিদেশী পোশাকের মধ্যে ভারতীয় বুটিকস আইটেমের থ্রি-পিস, লন, ভয়েল ও শার্টিনের থ্রি-পিস। এ ছাড়া দেশীয় থ্রি পিসের কাপড়ের মধ্যে প্রিন্টের থ্রি-পিস, ব্লক ও বাটিকের বিভিনś ডিজাইন করা থ্রি পিস বিক্রি হ”েছ। তা ছাড়া পোশাকের সাথে মিল রেখে বিভিনś ধরনের অলĽার, গয়না, সেন্ডেল ও ব্যাগ, সেই সাথে প্রসাধনীও ধুমসে বিক্রি হ”েছ।
এ দিকে, জুতা থেকে শুরু করে শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, শাড়ি, থ্রি-পিস, কমসেটিকস, পারফিউম, কী নেই এখানে! ঈদ সামনে রেখে পুরো গোবিন্দগঞ্জ বাজারই এখন ঈদ মার্কেট। যদিও এখানে সারি সারি দোকান, এসি নেই, নেই কোনো ঝলমলে আলোকসľা। এমনকি ক্রেতা আকর্ষণে নেই র‌্যাফেল ড্র। তবে তুলনামূলক কম দাম হওয়ায় স্বল্প আয়ের মানুষের ভরসা বলা যায় এসব অ¯’ায়ী মার্কেটই।

মার্কেটভেদে ছেলেদের শার্ট বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৫০০ টাকা, জিনস প্যান্ট ৩৫০ থেকে ৭৫০ টাকা, টি-শার্ট ২৫০ থেকে ৪০০ টাকা, মেয়েদের থ্রি-পিস ৪৫০ থেকে ১২০০ টাকা, শাড়ি ৪৫০ থেকে ১০০০ টাকা, শিশুদের থ্রি-কোয়ার্টার জিনস প্যান্ট ৩০০ টাকা, গেঞ্জির সেট ২০০ থেকে ৫০০ টাকা, ফ্রক ও টপস ২৫০ থেকে ৫০০ টাকা, শাড়ি ৫০০ থেকে ১৫০০ টাকা এবং ছেলে ও মেয়ে শিশুদের জন্য হাতাকাটা গেঞ্জি ২০০ থেকে ৪০০ টাকা।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD