মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:১২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
গাজীপুরে চোলাই মদ বিক্রির সময় নারীসহ গ্রেফতার দুই অপরাধ ধামাচাপা দিতে ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলরের সাংবাদিক সম্মেলন নবীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ দুইজন নিহত কুসিক নির্বাচনে প্রার্থী হলেন সিআইপি এমরান খান আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরায়ানী বিক্রির অভিযোগে ১ জন আটক পাইকগাছা থানার আসাদুজ্জামান ও মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত যে কোন দুর্যোগে সিপিপি’র কর্মীরা জীবন বাজী রেখে মানুষের কল্যানে কাজ করেন- এমপি- বাবু খুলনার দক্ষিঞ্চালে মৌসুমের শুরুতেই ভাইরাসে মরে যাচ্ছে চিংড়ি মাছ; দুশ্চিন্তায় চাষিরা বিরামপুরে বোরো ধান সংগ্রহে উন্মক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন
গোপালগঞ্জে শুক্রবার থেকে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

গোপালগঞ্জে শুক্রবার থেকে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদকঃ
গোপালগঞ্জে শুক্রবার থেকে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ জাতীয় সম্মেলন নজরুল ইনস্টিটিউটের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ সম্মেলন উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হবে, র‌্যালি শেষে সম্মেলন উদ্বোধন করা হবে। সম্মেলনের উদ্বোধন করবেন গোপালগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল। পরে বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনু্‌ষ্ঠান অনুষ্ঠিত হবে। এর পরের দিন শনিবার ২৩ জুন বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনু্‌ষ্ঠান অনুষ্ঠিত হবে। এরপর শেষ দিনে একই ভাবে বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনু্‌ষ্ঠানের মাধ্যমে সম্মেলন শেষ করা হবে।

বিশেষ করে ৫দিন ব্যাপী শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংগীত প্রশিক্ষক সৃজনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। ঢাকা থেকে আগত প্রশিক্ষকরা ৫০ জন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিচ্ছেন। জেলা শিল্পকলা একাডেমী এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছেন।

তথ্যে জানা গেছে, সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা থেকে আগত শিল্পী ও স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করবেন।এ সব অনুষ্ঠানে নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মো: আব্দুর রাজ্জাক ভূঁঞা, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক আলিফ লায়লা, কবি নজরুল ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক ও সচিব মো: আব্দুর রহিমসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

অপর দিকে ঢাকা থেকে আগত সেলিনা হোসেনসহ ১০ জন প্রশিক্ষক গোপালগঞ্জের স্থানীয় ৫০ জন প্রশিক্ষণার্থীদেরকে শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংগীত বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছেন। সংশ্লিষ্টরা এ অনুষ্ঠানে সকলের সহযোগীতা চেয়েছেন, যাতে কোনো ধরণের সমস্যা না হয়।

নতুনবাজার

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD