বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
শৈলকুপায় জমি নিয়ে বিরোধ সংঘর্ষে ১৫ জন আহত নওগাঁর আত্রাইয়ে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস পালিত বিয়ের জন্য চাপ দেয়ায় সুজানগরে স্কুলছাত্রীর আত্মহত্যা পাইকগাছায় জোড় পূর্বক গৃহবধূকে ধর্ষনের চেষ্টা;গণ পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ পাইকগাছায় নার্সারীতে জোড় কলম তৈরীতে ব্যাস্ত সময় পার করছে শ্রমিকরা সুজানগরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে আ’লীগের আলোচনা সভা ও র‌্যালী পঞ্চগড়ে কাঁচা চা পাতার ন্যায্যমূল্যের দাবিতে সভা ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ এসিল্যান্ড জিন্নাত শহীদ পিংকি শেখ হাসিনা দেশে ফিরে এসেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে-ত্রিশালে নয়ন
গাজীপুরে ‘জেএমবির আস্তানা’ ঘিরে পুলিশের অভিযান-বোমা উদ্ধার

গাজীপুরে ‘জেএমবির আস্তানা’ ঘিরে পুলিশের অভিযান-বোমা উদ্ধার

ডেস্ক রিপোর্টঃ
গাজীপুরের শ্রীপুরের মাওনায় জেএমবির আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ বাহিনী। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ হেডকোয়ার্টারের এলআইসি শাখা, কাউন্টার টেরোরিজম ইউনিট ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে এই অভিযান চালাচ্ছে। এই বাড়িতে জেএমবির চার-পাঁচজন সদস্য অবস্থান করছে বলেও কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা গেছে।

বিশেষ করে কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্র আরও জানায়, ওই ‘আস্তানায়’ অস্ত্র ও বিস্ফোরক রয়েছে। এ জন্য ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটও মাওনায় আসছে।

এ ব্যাপারে বিশেষ করে কাউন্টার টেরোরিজমের এডিসি আবদুল মান্নান, বলেন, ‘আমরা অভিযানে আছি। অভিযান শেষে বিস্তারিত জানা যাবে।’

এদিকে আমাদের নিজস্ব প্রতিবেদক গাজীপুর থেকে জানিয়েছেন, মাওনার ওই বাড়িতে অভিযান চালিয়ে আব্দুর রহমান (৩৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সেখান থেকে তিনটি পিস্তল ও চারটি বোমা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়। আটককৃত রহমানের বাড়ি দিনাজপুরের দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামে।

রবিবার (২৪ জুন) ভোরে শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খণ্ড (মাওনা আলহেরা হাসপাতাল) সংলগ্ন ওই বাড়িতে ঢাকা থেকে আসা পুলিশের সদস্যরা অভিযান চালান।

জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে বোম্ব ডিসপোজাল ইউনিট ডিএমপির উপপুলিশ কমিশনার রহমতুল্লাহ চৌধুরী ও কাউন্টার টেরোরিজেমের অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবিবের নেতৃত্বে একটি টিম দোতলা বাড়িতে প্রবেশ করে। এ সময় মাওনা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের লাইনম্যান রুবেল মিয়া ওই বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এবং মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আল আমিনের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি টিম আবদুর রহমানের ঘরে পানি ছিটিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা তিনটি বিস্ফোরণের শব্দ পেয়েছেন। অনেকেই ধারণা করছেন, তিনটি বোমা নিষ্ক্রীয় করা হয়েছে।

বাড়ির মালিক রফিকুল ইসলাম জানান, রবিবার আনুমানিক ভোর ৪টার দিকে ঢাকা পুলিশ সদর দফতর থেকে আসা একদল পুলিশ তার বাসার নিচে অবস্থান নেয়। অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) পরিচয়ে তার মুঠোফোনে কল দিয়ে বাসার নিচে নামতে বলেন। পরে নিচতলার ঘর তল্লাশি করার কথা বলেন এবং তাকে দোতলায় চলে যেতে বলেন। এক ঘণ্টা তল্লাশি শেষে সকাল ৫টায় আবার তাকে ডেকে নিয়ে যায় পুলিশ। এ সময় তিনি গিয়ে দেখেন পুলিশ তার ভাড়াটিয়া রহমানকে আটক করেছে। এছাড়া তার ঘর থেকে তিনটি পিস্তল ও চারটি বোমা পাওয়ার কথা জানায় পুলিশ। বোমাগুলো ভাড়াটিয়া ঘরের টেবিলের ড্রয়ারে রেখেছেন বলে জানান। ঢাকা থেকে পুলিশ এসে বোমা নিষ্ক্রিয় করবেন বলেও পুলিশের ওই কর্মকর্তা তাকে বলে গেছেন।

তিনি আরও জানান, আব্দুর রহমান স্ত্রী শামসুন্নাহারকে নিয়ে দুই মাস আগে নিচতলার একটি ঘর ভাড়া নেন। তিনি প্রাইভেট কার চালান বলে জানিয়েছেন।

নতুনবাজার/ হেলাল শেখ

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD