বুধবার, ১৮ মে ২০২২, ০৯:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
শৈলকুপায় জমি নিয়ে বিরোধ সংঘর্ষে ১৫ জন আহত নওগাঁর আত্রাইয়ে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস পালিত বিয়ের জন্য চাপ দেয়ায় সুজানগরে স্কুলছাত্রীর আত্মহত্যা পাইকগাছায় জোড় পূর্বক গৃহবধূকে ধর্ষনের চেষ্টা;গণ পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ পাইকগাছায় নার্সারীতে জোড় কলম তৈরীতে ব্যাস্ত সময় পার করছে শ্রমিকরা সুজানগরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে আ’লীগের আলোচনা সভা ও র‌্যালী পঞ্চগড়ে কাঁচা চা পাতার ন্যায্যমূল্যের দাবিতে সভা ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ এসিল্যান্ড জিন্নাত শহীদ পিংকি শেখ হাসিনা দেশে ফিরে এসেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে-ত্রিশালে নয়ন
ঈদে বেনাপোল স্থলবন্দর টানা ৩ দিন বন্ধ

ঈদে বেনাপোল স্থলবন্দর টানা ৩ দিন বন্ধ

আজিজুল ইসলাম,যশোর প্রতিনিধিঃ ঈদুল ফিতর উপলক্ষে টানা তিনদিন পর্যন্ত দেশের বৃহত্তম বেনাপোল স্থলবন্দরের বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
এতে ব্যস্ততম বন্দর এখন অনেকটা জনশূন্য। ছুটি পেয়ে কর্মকর্তা-কর্মচারীরা প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপনে ছুটছে গ্রামের বাড়িতে। তবে ছুটির মধ্যেও স্বাভাবিক থাকছে এ পথে দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম জানান, ঈদ ছুটির বিষয়ে তাদের একটি নির্দেশনাপত্র এসেছে। সেখানে বলা হয়েছে ১৫ জুন থেকে ১৭ জুন পর্যন্ত ঈদ ছুটি। এ সময় কোনো কাজ হবে না। ১৮ জুন থেকে স্বাভাবিক নিয়মে অফিসিয়াল কার্যক্রম চলবে।
তিনি আরো জানান, ছুটির মধ্যে যাতে বন্দরে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, ছুটির মধ্যে বেনাপোল বন্দরে বাণিজ্যের সঙ্গে জড়িত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সতর্ক থাকবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন (ওসি) তরিকুল ইসলাম জানান, ঈদ ছুটির মধ্যেও বেনাপোল ইমিগ্রেশন দিয়ে স্বাভাবিকভাবে যাতে যাত্রীরা যাতায়াত করতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা থাকছে বলেও জানান তিনি।
এদিকে টানা তিনদিন বন্ধ থাকায় বেনাপোল বন্দরে কর্মরত কাস্টমস, বন্দর ও সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-ব্যবসায়ীরা প্রিয়জনদের সঙ্গে ছুটি কাটাতে ইতোমধ্যে গ্রামের বাড়ির উদ্দ্যেশে রওয়ানা হয়েছেন। ফলে ব্যস্ততম বেনাপোল বন্দর অনেকটা জনশূন্য থাকতে দেখা গেছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD