শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
দালালরা নিয়েছে লাখ লাখ টাকা: অভিযানে গ্যাসের ৫ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন! কেউ কারো বিরুদ্ধে বদনাম না করাই মঙ্গল-প্রকৃত সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ঘন ঘন যান্ত্রিক ত্রুটিতে আতংকে থাকেন রোগীরা ঝিনাইদহ জেনারেল হাসপাতালের লিফট চালায় সিকিউরিটি গার্ড সুজানগর পৌরসভার উদ্যোগে পারিবারিক সাইলো বিতরণ সুজানগরে স্কুল ছাত্রীকে পিটিয়ে জখম করার ঘটনায় অভিযুক্ত ফাহাদ গ্রেফতার সুজানগরে স্কুল ছাত্রীকে পিটিয়ে জখম, অভিযুক্ত বখাটের গ্রেফতার দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সুজানগর পৌরসভা ঝিনাইদহ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ মুন্সীগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ১ নড়াইলের ছাত্রলীগের সাবেক দুই নেতা সিলেটে থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ
ইতালির নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর সফর প্রাক্কালে ১৫৮ শরণার্থী

ইতালির নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর সফর প্রাক্কালে ১৫৮ শরণার্থী

ইতালি প্রতিনিধ: সিসিলি দ্বীপে শুক্রবার সন্ধ্যায় একটি উদ্ধারকারী জাহাজ থেকে ১৫০ জনের বেশি শরণার্থীকে নামানো হয়েছে। এনজিও এসওএস মেডিটেরানি একথা জানিয়েছে। কট্টর অভিবাসী বিরোধী লীগ নেতা ম্যাটেও সালভিনি ইতালির নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দ্বীপটি সফরের মাত্র কয়েকদিন আগে এ ঘটনা ঘটল। খবর বার্তা সংস্থা এএফপি’র।

সংস্থাটি জানায়, ফরাসী এনজিওটির ভাড়া করা জাহাজ এ্যাকুয়ারিউস ১৫৮ জনকে উদ্ধার করেছে। এদের মধ্যে নয় শিশু, ২৬ নারী ও ৩৬ অভিভাবকহীন শিশু রয়েছে। উদ্ধারকৃতদের সবাই পানিশূন্যতায় ভুগছে। তাদের ওপর নির্যাতন করা হয়েছে বলে মনে হচ্ছে। শুক্রবার যৌথ উপপ্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণকারী সালভিনি ইতালির জনগণের মাঝে যে শরণার্থী বিরোধী মনোভাব রয়েছে তা পুঁজি করে সম্প্রতি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

হাজার হাজার শরণার্থী ইতালিতে পাড়ি দেয়ায় জনগণের মাঝে শরণার্থী বিরোধী মনোভাব প্রকট হয়ে উঠেছে। তার কট্টর ডানপন্থী দল মার্চ মাসের নির্বাচনকে সামনে রেখে হাজার হাজার শরণার্থীকে বহিষ্কার ও ইসলামের ‘ঝুঁকি’ থেকে দেশকে মুক্ত করবে বলে অঙ্গীকার করেছিলো।

সালভিনি রবিবারে দ্বীপে আসবেন কিনা এমন প্রশ্নের জবাবে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর কর্মকর্তা ম্যাক্রো রোতুনো বলেন, এই মুহূর্তে এটা বলা সম্ভব না। তবে তিনি বলেন, ‘বিপুল সংখ্যক মানুষ যুদ্ধের কারণে প্রাণ নিয়ে পালিয়ে এসেছেন। এদের আন্তর্জাতিক সহায়তা দরকার।’ ২০১৩ সাল থেকে প্রায় ৭ লাখ শরণার্থী ইতালি পাড়ি দিয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD