বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:১০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
নড়াইল জেলার বিভিন্ন ধর্মের মানুষের সঙ্গে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা বানারীপাড়া সৈয়দকাঠি ইউনিয়ন নির্বাচনে মাওলানা মোঃ কবির হোসেনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা বানারীপাড়ায় আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে প্রতারণা,প্রতারক রাসেলকে গ্রেফতার করেছে কোতোয়ালী পুলিশ।। অসম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে- ওসমান আলমদার তারাকান্দায় ইউএনও’র ব্যাপক কর্মতৎপরতা, তিন ড্রেজার মালিককে ১,৫০,০০০ টাকা জরিমানা।। পানছড়িতে ওসি’র নেতৃত্বে গাঁজাসহ আটক- ১ ধীপুর ইপি নির্বাচন : ২ নং ওয়ার্ডে মেম্বার হিসেবে আবুল কালাম কে দেখতে চায় এলাকাবাসী লালমনিরহাটে পানির চাপে ভেঙে গেছে ফ্লাড বাইপাস বাঁধ হঠাৎ ভয়াবহ বন্যা বানারীপাড়ায় “মহাত্মা গান্ধী স্মৃতি পদক ২০২১” পেলেন সাংবাদিক এস মিজানুল ইসলাম
সেরা রিপোর্টার সম্মাননা পেলেন সমকালের তরুণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান

সেরা রিপোর্টার সম্মাননা পেলেন সমকালের তরুণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান

বারী সুমন, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের দৈনিক সমকাল পত্রিকার তরুণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান পেলেন সেরা রিপোর্টার এপ্রিল’১৮ এর সম্মাননা। ২০১২ সাল থেকে দৈনিক সমকালে তিনি কাজ করে যাচ্ছেন। ২০১৬ সালে তাঁকে ঈশ্বরগঞ্জ, নান্দাইল ও গৌরিপুর তিন উপজেলার দায়িত্ব প্রদান করেন সমকাল অফিস। তখন থেকেই সৎ ও দায়িত্বশীলতার সাথে মেধামনন আর সৃজনশীলতা কাজে লাগিয়ে অক্লান্ত পরিশ্রম করে কাজ করে যাচ্ছেন এই তরুণ সাংবাদিক।

গত এপ্রিলে “সাবজানের ভিটাকে ওরা বানালো ফসলি জমি” এই শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয় সমকালের শেষ পৃষ্ঠায়। উল্লেখ্য সাবজান বিবি ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউনিয়নের টেঙ্গন গাতি গ্রামের ৮০ বছরের এক বৃদ্ধা। স্বামী মারা যাওয়ার পর স্বামীর ভিটাতেই বসবাস করে আসছিলেন। কিছুদিন পূর্বে প্রভাবশালী ব্যক্তিরা তার জমি দখল করে নেন। এরপর দীর্ঘদিন আইনি লড়াই করে ফিরে পেয়েছিলেন তার জমিটুকু। তবুও শেষ রক্ষা হয়নি, প্রভাবশালীরা রাতের অন্ধকারে ঘর ভেঙ্গে জিনিসপত্র লুট করে নিয়ে যায় এবং ঘড়বাড়ি ভেঙে নিশ্চিহ্ন করে দেওয়ার লক্ষ্যে বসত ভিটাকে ট্রাক্টর দিয়ে চাষ করে ফসলের জমিতে রূপান্তর করে ফেলে। খবর পেয়ে ছুটে যান ঘটনাস্থলে এই তরুণ সাংবাদিক। তিনি প্রভাবশালীদের প্রভাব উপেক্ষা করে অদম্য সাহস নিয়ে রিপোর্ট করেন। রিপোর্ট দেখে ঘটনাস্থলে ছুটে যান ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, গৌরীপুর সার্কেল অফিসার সাখের আহমেদ, ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন ও জাটিয়া ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হলুদ। সমস্ত কাগজপত্র দেখে এটাই প্রমাণিত হয় যে জমির রায় সাবজানের পক্ষে। পরে তাদের আর্থিক সহায়তায় সাবজানের একটি ঘর, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং একটি নলকূপ স্থাপন করে দেন। আনুষ্ঠানিকভাবে পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম এই নতুন ঘরে উঠিয়ে দেন সাবজান বিবিকে।

যার ফলশ্রুতিতে সমকাল ঈশ্বরগঞ্জ প্রতিনিধিকে সেরা রিপোর্টার এপ্রিল’১৮ নির্বাচন করেন সমকাল অফিস। সমকালের সম্পাদক জনাব গোলাম সারওয়ার প্রতিনিধির হাতে সম্মাননা সনদ ও সম্মানি তুলে দেন। ঈশ্বরগঞ্জ প্রেসক্লাব সভাপতি ফেরদৌস কোরায়শী টিটু বলেন এমন খুশির সংবাদে আমরা সাংবাদিকবৃন্দ সত্যিই আনন্দিত, সেই সাথে খুশি ঈশ্বরগঞ্জ বাসীও।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD