বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
বানারীপাড়ায় দুদিন ব্যাপী বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক কর্মশালা সম্পন্ন বীরগঞ্জের নিজপাড়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা ও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত আশুলিয়ায় কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীদের হামলায় আহত-৭, থানায় একাধিক অভিযোগ আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের প্রধান উপদেষ্টা মঞ্জুরুল আলম রাজিবকে অভিনন্দন নড়াইলে ২১৫ পিস ইয়াবা উদ্ধার যুবক গ্রেপ্তার রাজারহাটে আনসার ভিডিপি’র উপজেলা সমাবেশ-২০২২ অনুষ্ঠিত ভারশোঁ ইউপির উথরাইল বিলে মাছের পোনা অবমুক্ত নড়াইলে মাছের ঘেরে গাঁজা চাষ, আটক ২ নাচোলে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে মতবিনিময় কেশবপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে ফাইনালে চাম্পিয়ান সুফলাকাটি ইউনিয়ন ফুটবল একাদশ
মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্রের পরিচালককে হত্যার হুমকি

মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্রের পরিচালককে হত্যার হুমকি

মৌলভীবাজার প্রতিনিধিঃমৌলভীবাজার শহরের শমশের নগর রোডের, আদর মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক নিখিল তালুকদার এর ছবি ও আদর মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের নাম এবং লগো ব্যবহার করে একটি ফেইসবুক আইডি খোলা হয়েছে। 
উক্ত প্রতিষ্ঠানের ঐ আইডি থেকে নিখিল তালুকদারের নামে বিভিন্ন খারাপ ও অশালীন কথাবার্তা ব্যবহার করে ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধুদের সাথে চ্যাটিং করে প্রতিষ্ঠান এবং ব্যক্তি মর্যাদার চরম মানহানি ঘটিয়েছে।এমনকি মেরে ফেলার জন্য ভয়ভীতি ও হুমকি দেওয়া হচ্ছে।
আদর মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক নিখিল তালুকদার জানান, তার পরিচিত বন্ধুবান্ধবদের মাধ্যমে জানতে পারেন যে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আমার আদর মাদকাসক্তি নিরাময় কেন্দ্র নামে একটি ভূয়া আইডি খোলা হয়েছে। আইডি থেকে আমার পরিচিত বন্ধু ও আদর পরিবারের লোকদের সাথে খারাপ ব্যবহার ও চ্যাটিং এর মাধ্যমে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আইডির প্রোফাইলে আমার ছবি অনুমতি ব্যতিত ব্যবহার এবং প্রতিষ্ঠানের লগো ও ছবি, নাম ব্যবহার করছে তাদের প্রতি আমি তীব্র নিন্দা জানাই।এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় গত ২২ মে সকালে একটি  সাধারন ডায়েরি জিডি করা হয়েছে। জিডি নং- ১১৫৮/২২/০৫/১৮।
উল্লেখ্য যে আদর মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্র সম্পূর্ণ বিনামূল্যে মাদকাসক্তি ব্যক্তিদের রিকোবারি করে তাদের স্বাভাবিক ও সুস্থ জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে।যার ফলে মাদকাসক্ত লোকদের আর আত্মহত্যার মত ভয়াবহ পথ বেঁচে নিতে হচ্ছে না। ফিরে পাচ্ছে তারা নতুন জীবন। কিন্তু সম্প্রতি কে বা কাহারা ‘আদর মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের’ নাম ব্যবহার করে একটি ভুয়া ফেইসবুক আইডির মাধ্যমে, তিলে তিলে গড়ে উঠা সুনামধন্য প্রতিষ্ঠান ও পরিচালকবৃন্দের বিরুদ্ধে অপপ্রচার ও মানহানি করছে।

এতে করে সুস্থপ্রাপ্ত রিকোভারিদের সুস্ততা বাধাগ্রস্ত হচ্ছে।
আদর মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক নিখিল তালুকদার সততা আর দেশপ্রেম ও সমাজসেবার লক্ষে সমাজের দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন, শীতবস্ত্র বিতরন সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সক্রিয়ভাবে সম্পৃক্ত হয়ে মানবসেবামূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।মৌলভীবাজার জেলার কয়েক শত স্কুল কলেজ, মাদ্রাসায় মাদকের বিরুদ্ধে প্রচার, প্রচারনামূলক কাজে অংশগ্রহন, তরুন প্রজন্মকে সচেতন করার লক্ষে মাদক বিরোধী আলোচনা সভায় অংশগ্রহন করে তরুনদের মাদকের কুফল তুলে ধরে মাদক নির্মূলে কাজ করে যাচ্ছেন দূর্বার গতিতে। কিন্তু সম্প্রতি মাদক বিরোধী প্রচারনা কাজে সক্রিয়তার কারণে আদর পরিবার ও নিখিল তালুকদারকে প্রান নাশের হুমকি দেওয়া হচ্ছে পাশাপাশি ভয়ভীতি প্রদর্শণ করা হচ্ছে।১৩ বছর ধরে সুনামের সাথে আদর মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র সেবামূলক একটি প্রতিষ্ঠান হিসেবে মাদকাসক্তদের চিকিৎসার মাধ্যমে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরিয়ে দিচ্ছে। অসহায়দের বিনামূল্য সেবা দিচ্ছে,চিকিৎসা পরবর্তী সেবা ফ্রি দিচ্ছে।জাতীয় দিবস পালন,সামাজিক কাজে অংশগ্রহণ,রিকভারিদের কাউন্সিলিং ও খেলাধুলা, দক্ষতা বৃদ্ধি ও সেবার মান বাড়াতে কেন্দ্রীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর থেকে ইকো প্রশিক্ষণ ৪টি কারিকুলাম সম্পন্ন করে সনদপত্র অর্জন করেছে আদর প্রতিষ্ঠান।
মৌলভিবাজার জেলা মাদক বিরোধী প্রচার কমিটির সদস্য হয়ে প্রায় ১০০টির বেশি স্কুল/কলেজে মাদকবিরোধী আলোচনা সভা,লিফলেট বিতরণ ,মানববন্ধনে অংশগ্রহন ও সংযোগ মাদকাসক্তি নেটওয়ার্ক কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, এবং ’নারকস’ এর প্রচার সম্পাদক হিসেবে কার্যক্রম সম্পাদনা অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছেন নিখিল তালুকদার।
তার এ ধরনের মানবসেবামূলক কাজ দেখে ঈর্শান্বিত হয়ে কথিত কিছু লোক তার বিরুদ্ধে অপপ্রচার ও কুৎসা রটনা, ভূয়া ফেইসবুক আইডি ব্যবহার করে প্রতারনা করে যাচ্ছে। এমতাবস্থায় তিনি অপরাধী ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত বিচার ও শাস্তি প্রদানের দাবি জানিয়ে বলেন রাজনীতিবীদ,সাংবাদিক,সুশীল সমাজ,সমাজকর্মীদের নিকট আকুল আবেদন যে,,সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।মাদক প্রতিরোধে সবাই এগিয়ে আসুন। মাদকের বিরুদ্ধে কঠোর হয়ে মাদক বিরোধী অভিযানকে সফল করার লক্ষ্যে দল মত নির্বিশেষে সম্মিলিত ভাবে মাদকমুক্ত সমাজ গড়ে তুলুন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD