শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
বরিশাল জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড: তালুকদার মো: ইউনুস করোনায় আক্রান্ত বানারীপাড়া- উজিরপুরে সাংসদ রুবিনা মীরার কম্বল বিতরন লস্করপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক সারাদেশে এমএলএম প্রতারণার নতুন ফাঁদ-হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন পরিদর্শন করলেও আশুলিয়ায় নয়নজুলি খাল উদ্ধার হয়নি কুইজ প্রতিযোগিতায় প্রথম হলেন ওসি পুত্র নিহান বানারীপাড়ায় নিষিদ্ধ বেহুন্দি জাল জমা দিয়ে জেলে পরিমলের অনুকরণীয় দৃষ্টান্ত বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নওগাঁ জেলা শাখার সাধারণ সভা অনুষ্ঠিত ধামইরহাটে ইয়াবা ট্যাবলেটসহ যুবক গ্রেফতার শাজাহানপুরে করণা আক্রান্তদের রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত
বাংলাদেশের প্রধান মন্ত্রীগণের মধ্যে শেখ হাসিনা’র সাফল্য সরকার

বাংলাদেশের প্রধান মন্ত্রীগণের মধ্যে শেখ হাসিনা’র সাফল্য সরকার

হেলাল শেখঃ

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ছিলেন কে আপনারা অনেকেই তা জানেন, কিন্তু মেয়াদকাল জানেন কি?তাহলো-১. ১৯৭১ সালের ১৭ এপ্রিল হতে ১২ জানুয়ারি ১৯৭২ ইং সাল তাজউদ্দিন আহমদ। ২. এরপর “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান” ১২ জানুয়ারি ১৯৭২ সাল হতে ২৫ জানুয়ারি ১৯৭৫ ইং সাল। ৩. এরপর ক্যাপ্টেন এম. মনসুর আলী ২৫ জানুঃ ১৯৭৫ হতে ১৫ আগস্ট ১৯৭৫ সাল।

বিশেষ করে বাংলাদেশে অনেকেই আসলেন প্রধানমন্ত্রী হিসেবে। ৪. শাহ আজিজুর রহমান প্রধানমন্ত্রী হন ১৫ এপ্রিল ১৯৭৯-২৩/০৩/১৯৮২ ইং সাল। ৫. এরপর আতাউর রহমান খান। ৬. ব্যারিস্টার মওদুদ আহমেদ। ৮. কাজী জাফর আহমদ।

এরপর ২০/০৩/১৯৯১ হতে ৬ ডিসেম্বর ১৯৯৬ইং সাল বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী ক্ষমতা চলে যায়। এরপর ১০. ২৩ জুন ১৯৯৬ইং হতে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলেন, ১৫ জুলাই ২০০১ সাল মেয়াদকাল ক্ষমতা ছেড়ে দেন তিনি। ১১. এরপর আবার ১০ অক্টোবর ২০০১ইং সালে আবার বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রীর ক্ষমতা পেয়ে শুরু হয় তার দলের নেতাদের অনিয়ম, এর পর ঘটে যায় অনেক হামলা, মামলার ঘটনা।

এখন ৩১/০৫/২০১৮ইং মেয়াদকাল বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও তিনি প্রধানমন্ত্রী। সরকার দলের সফল নেতা হিসেবে সারা বিশ্বে তার সুনাম রয়েছে, তিনি আপোষহীন নেত্রী। প্রায় ১৬ কোটি জনগণের নয়নের মনি শেখ হাসিনা’র সরকার উন্নয়নের সরকার বলে দাবি করেন বেশিরভাগ জনগণ। পোশাক শিল্প শ্রমিকসহ সরকারি চাকরী জীবিদেরও বেতন ভাতা বৃদ্ধি করেছে এই সরকার। উক্ত কিছু তথ্য ১৫৮ পাতার কম্পিউটার বিসিএস প্রিলিমিনারী গাইড থেকে সংগ্রহ করা।

বাংলাদেশে কতজন আসলেন, আবার কতজন চলে গেলেন, কিন্তু মাদক ব্যবসা ও সেবনকারীদের বিরুদ্ধে কেউ সাহস করেনি বিশেষ অভিযান পরিচালনা করতে। শেখ হাসিনা যে আপোষহীন প্রধানমন্ত্রী তাই মাদকের সাথে যারা জড়িত তাদের ছাড় দিবেন না বলে ঘোষণা দিয়েছেন, এবং আইনঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বলে দিয়েছেন, মাদকের সাথে জড়িত যে দলের বা যে ব্যক্তিই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হচ্ছে। মাদক বিরোধী বিশেষ অভিযানে বন্দুকযুদ্ধে যারা নিহত হচ্ছে তারা সবাই মাদক ব্যবসায়ী বলে আইনঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দাবি।

এ বিষয়ে বেশিরভাগ জনসাধারণ সরকারকে ধন্যবাদ জানাচ্ছেন। সেই সাথে অনেকেই বলছেন, শেখ হাসিনা সফল সরকারের প্রধানমন্ত্রী, আপোষহীন নেত্রী, আপনি দেখবেন, প্রকৃত অপরাধীরাদের সাজা হোক, কিন্তু যারা অপরাধী নয় তারা যেন হয়রানির শিকার না হয়। অনেকেরই অভিমতঃ শেখ হাসিনা আপনি আপোষহীন হয়ে বাংলাদেশের সকল অপরাধীদের সাজা দিন আমরা আল্লাহুর নিকট আপনার জন্য দোয়া করি আপনার সরকার বাংলায় বার বার দরকার। তাহলে ডিজিটাল বাংলাদেশের উন্নয়ন হবে। প্রিয় পাঠক উক্ত বিষয়ে আপনাদের মন্তব্য ও মতামত কি? এই ছোট প্রতিবেদনটি ভালো লাগলে লাইক, শেয়ার ও কমেন্ট করার অনুরোধ রইলো। মন্তব্য রিপোর্টঃ২।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD