মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত গাজীপুরে চোলাই মদ বিক্রির সময় নারীসহ গ্রেফতার দুই অপরাধ ধামাচাপা দিতে ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলরের সাংবাদিক সম্মেলন নবীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ দুইজন নিহত কুসিক নির্বাচনে প্রার্থী হলেন সিআইপি এমরান খান আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরায়ানী বিক্রির অভিযোগে ১ জন আটক পাইকগাছা থানার আসাদুজ্জামান ও মোঃ নাসির উদ্দিন খুলনা জেলা শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত যে কোন দুর্যোগে সিপিপি’র কর্মীরা জীবন বাজী রেখে মানুষের কল্যানে কাজ করেন- এমপি- বাবু খুলনার দক্ষিঞ্চালে মৌসুমের শুরুতেই ভাইরাসে মরে যাচ্ছে চিংড়ি মাছ; দুশ্চিন্তায় চাষিরা
পার্শবর্তী দেশ ভারতে বজ্রপাতে ৪০ জনের মৃত্যু হয়েছে

পার্শবর্তী দেশ ভারতে বজ্রপাতে ৪০ জনের মৃত্যু হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:
গতকাল সোমবার ভারতের উত্তর প্রদেশ, বিহার ও ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকায় বজ্রপাতে অন্তত ৪০ জনের মৃত্যু হয়েছে। এই তিন প্রদেশে গতকাল বিকেলের পর বজ্রপাতে এসব প্রাণহানির ঘটনা ঘটে।

দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, বিহারের বিভিন্ন এলাকায় বজ্রপাত ও বিদ্যুৎস্পৃষ্টে অন্তত ১৬ জন মারা গেছে। এর মধ্যে ৮ জন বজ্রপাতে ও ৮ জন বিদ্যুৎস্পৃষ্টে। একই কারণে ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকায় ১২ জনের মৃত্যু ও কমপক্ষে ২৮ জন আহত হয়েছেন। এছাড়া উত্তর প্রদেশের কয়েকটি এলাকায় আরো অন্তত ৯ জনের প্রাণহান ঘটেছে।

মুখ্যসচিব অভিনিশ আওয়াস্থি জানিয়েছেন, সোমবার রাতে উন্নাওতে বজ্রপাতে পাঁচ জন নিহত ও চার জন আহত হন। পাশাপাশি বজ্রপাতে কানপুরে দুই জন ও রেবরেলিতে আরও দুই জন নিহত হন বলে জানিয়েছেন তিনি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর প্রদেশের বারাবানকি, গোরখাপুর, কুশিনগর ও আজমগর জেলায় পরবর্তী ২৪ ঘণ্টায় ঝড়ো-বাতাসসহ ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ সময় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৫০ থেকে ৭০ কিলোমিটার থাকতে পারে।

চলতি মাসের প্রথমদিকে ভারতের কয়েকটি রাজ্যজুড়ে ব্যাপক বজ্রঝড়ে ১৭০ জনেরও বেশি লোক নিহত হয়েছিলেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD