শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
কুমিল্লার দাউদকান্দিতে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার পঞ্চগড়ে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু কেশবপুরে কুকুরের কামড়ে ১৩শিশুসহ ২৫ জন আহত প্রতিদিন আক্রান্তের সংখ্য বাড়ছে গজারিয়া চেয়ারম্যান পদপ্রার্থী আলম সাহেবের শশুরের কুলখানি। নড়াইল পৌরবাসী সামান্য বৃষ্টিতে নাকাল জল জন্তনায় ধামইরহাটে ২টি ভাঙ্গা কালভার্ট দ্রুত মেরামত করা জরুরি নড়াইলে নদী ভাঙনে বিলিন হচ্ছে ঘর-বাড়ি, বিদ্যালয়-ফসলিজমি ময়মনসিংহে মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে ওসি কামালের আহবান। বরগুনার তালতলীতে পরকীয়া প্রেমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক, অতঃপর ধর্ষণ মামলা! ক্ষেতলালের ইউএনও আবু সুফিয়ানের বিদায়ী সংর্বধনা অনুষ্ঠিত
অবশেষে ইতালির প্রধানমন্ত্রী হলেন কার্লো কোত্তারেল্লি

অবশেষে ইতালির প্রধানমন্ত্রী হলেন কার্লো কোত্তারেল্লি

ইতালি প্রতিনিধি …

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাবেক কর্মকর্তা কার্লো কোত্তারেল্লিকে ইতালির অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লা। দেশটিতে সাংবিধানিক সংকট শুরু হওয়ার পর নতুন সরকার গঠনের লক্ষ্যে সোমবার অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে কার্লোকে নিয়োগ দেয়া হয়েছে।

গত মার্চে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হলেও জয়ী দুটি বড় রাজনৈতিক দল সমঝোতায় পৌঁছাতে না পারায় সরকার গঠনে ব্যর্থ হয়। তখন থেকেই সরকার শূন্য রয়েছে ইতালি। রাজনৈতিক টানাপড়েনের জেরে বেশ কয়েকটি দল প্রেসিডেন্টের অভিশংসন দাবিও তুলেছে সোমবার।

গত ৪ মার্চ দেশটিতে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দেশটির দুটি রাজনৈতিক দল ‘ফাইভ স্টার’ ৩২ শতাংশ ও কট্টর ডানপন্থী লিগ পার্টি ১৮ শতাংশ ভোট পায়।

ওই নির্বাচনে কোনো দলই এককভাবে সরকার গঠনে ব্যর্থ হওয়ার পর জোট সরকার গঠনে অন্যান্য দলগুলোর সঙ্গে আলোচনা শুরু হয়। কিন্ত সেই আলোচনা শেষ পর্যন্ত ভেস্তে যায়। পরে ওই দুই দল সরকার গঠনে ঐক্যমতে পৌঁছায়। এনিয়ে দেশটির হবু প্রধানমন্ত্রী কনদে মন্ত্রিসভার সদস্য নিয়োগের জন্য প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় বসেন।

দেশটির অর্থমন্ত্রী হিসেবে সাবেক শিল্পমন্ত্রী পাওরো সাবোনার নাম প্রস্তাব করেন। কিন্তু প্রেসিডেন্ট সেই প্রস্তাবে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত সরকার গঠন থেকে নিজেকে প্রত্যাহার করে নেন কনদে।

এদিকে, নিয়োগ পাওয়ার পর নতুন প্রধানমন্ত্রী কোত্তারেল্লি দেশটিতে শিগগিরই নতুন সরকার গঠনের অঙ্গীকার করেছেন। ২০১৮ সালের শেষের দিকে অথবা আগামী বছরের শুরুতে দেশটির জাতীয় নির্বাচনের আগে এই সরকার দেশ পরিচালনা করবে।

Please Share This Post in Your Social Media



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD