বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতমতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। "নতুন বাজার পত্রিকা"- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
র‌্যাবের বিশেষ অভিযানে সিরাজগঞ্জের সলঙ্গায় ০২ জন শীর্ষ জুয়ারি গ্রেফতার। বোদায় নদীর পানিতে পরে ২ শিশুর মৃত্যু ঝিনাইদহে লকডাউনে কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ পঞ্চগড়ের আটোয়ারীতে গম সংগ্রহের উদ্বোধন গৌরনদীতে প্রসাশনের জনসচেতনা মূলক প্রচার ও মাক্স বিতরণ হুইপ পরিবারের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের দাতঁভাঙ্গা জবাব দেওয়া হবে- সাইফুল রহমান শুক্কুর পাথরঘাটায় ২৪ ঘন্টায় ২৭ জন ভর্তি বৃহস্পতিবার ভোর থেকে ৬ঘন্টার ব্যবধানে ১২ জন লাখাইয়ে দুই সাংবাদিককে গালিগালাজের নিন্দা জানিয়েছেন সাংবাদিকমহল আজমিরীগঞ্জ জলসূখায় প্রশাসনের আদেশ ব্যাতিত মাটি কাটায় ১ ব্যাক্তির করাদন্ড নাগেশ্বরীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা
সেরা ক্লাব স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা

সেরা ক্লাব স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা


নিউজ ডেস্ক।।
স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ২ হাজার ৮৭৭ পয়েন্ট নিয়ে গত দশকের র‌্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছে। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ও স্পেনের সফলতম ক্লাব রিয়াল ২ হাজার ৭৮২ পয়েন্ট নিয়ে হয়েছে দ্বিতীয়। তৃতীয় স্থানে থাকা জার্মান পাওয়ার হাউজ বায়ার্নের পয়েন্ট ২ হাজার ৫৯৪।

ফুটবলের ইতিহাস ও পরিসংখ্যান বিষয়ক ফেডারেশন (আইএফএফএইচএস) বার্সেলোনাকে গত দুই দশকের সেরা ক্লাব হিসেবে ঘোষণা করেছে। এই স্বীকৃতি পেতে কাতালানরা পেছনে ফেলেছে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের মতো পরাশক্তিদের।

সংস্থাটি এক বিবৃতিতে জানায়, ‘এফসি বার্সেলোনা (একুশ শতকের) প্রথম (২০০১-২০১০) ও দ্বিতীয় দশকের (২০১১-২০২০) বিশ্ব ক্লাব র‌্যাংঙ্কিংয়ে সেরা হয়েছে।’ ১৮৯৯ সালে প্রতিষ্ঠিত বার্সেলোনা এখন পর্যন্ত পাঁচটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ, পাঁচটি উয়েফা সুপার কাপ ও ২৬টি স্প্যানিশ লা লিগাসহ মোট ৯৪টি শিরোপা জিতেছে।

আরও পড়ুন:
থ্রিলারে ফাইনালে বার্সা

সাম্প্রতিক পারফরম্যান্স হতাশাজনক হলেও শিরোপার ভিত্তিতে গত দশকে নিজেদের ইতিহাসের সবচেয়ে বেশি সাফল্য উপভোগ করেছে বার্সা। বিবেচিত সময়ে তারা ঘরে তোলে মোট ২১টি ট্রফি। সেগুলো হলো ছয়টি লা লিগা, দুটি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি কোপা দেল রে, দুটি ক্লাব বিশ্বকাপ, দুটি ইউরোপিয়ান সুপার কাপ ও চারটি স্প্যানিশ সুপার কাপ। বার্সেলোনার এই অর্জনের পেছনে মূল কৃতিত্ব লিওনেল মেসির।

আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের আবির্ভাবের আগে মহাদেশীয় পর্যায়ে ক্লাবটির আকাশছোঁয়া সাফল্য ছিল না। তিনি বার্সার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। দলটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও তার দখলে। ন্যু ক্যাম্পে পেশাদার ক্যারিয়ারের পুরোটা কাটিয়ে দেওয়া মেসি ব্যালন ডিঅর জিতেছেন রেকর্ড ছয় বার।

সুত্র – ইত্তেফাক।।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD