বিজ্ঞপ্তি:
নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
দোয়ারাবাজারে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‍্যালিও আলোচনা সভা অনুষ্টিত লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদপ্রত্যাশী ইসলামিয়া কলেজ ছাত্রলীগ নেতা জিহান চৌধুরী বোয়ালখালী সংবাদের ৬ষ্ঠ বর্ষ পূর্তিতে সকল শ্রেণির মুখপত্র হিসেবে কাজ করবেঃ আছিয়া খাতুন পটিয়ায় প্রবারণা উৎসবের উদ্বোধন করেন – মোতাহেরুল ইসলাম চৌধুরী লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদপ্রত্যাশী ইসলামিয়া কলেজ ছাত্রলীগ নেতা জিহান চৌধুরী নাগরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত বিরামপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত নববধূকে তালাক দিয়ে শ্বাশুড়িকে বিয়ে করলো বর টাঙ্গাইলে সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ইতালি আঃলীগে নবনির্বাচিত সভাপতি জাহাঙ্গীর ফরাজী ও সাধারন সম্পাদক এম এ রব মিন্টুকে পেয়ে উজ্জীবিত ইতালী আঃলীগের নেতার্মীরা
ত্রিশালে সেনিটারী ইন্সপেক্টরের বিরুদ্ধে বেপরোয়া ঘুষ বাণিজ্যেের অভিযোগ।।

ত্রিশালে সেনিটারী ইন্সপেক্টরের বিরুদ্ধে বেপরোয়া ঘুষ বাণিজ্যেের অভিযোগ।।


বিশেষ প্রতিবেদকঃ
ঘুষের বিরুদ্ধে জিড়োটলারেন্স ঘোষণা করেছেন বর্তমান সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। ঘুষ, অনিয়ম-দুর্ণীতির বিরুদ্ধে সাড়া দেশে শুদ্ধি অভিযান চলছে সেই মুহুর্তেই ময়মনসিংহের ত্রিশাল উপজেলার স্যানিটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানার বিরুদ্ধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মামলার ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে উৎকোচ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। তার এই ঘুষ বাণিজ্যের কারণে ত্রিশালবাসীর মাঝে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে এমন দাবী উঠেছে ত্রিশালের রাজনৈতিক বিশ্লেষকদের মাঝে।

ত্রিশাল উপজেলা স্যানিটারি ইন্সপেক্টরের দায়িত্বে কর্মরত জেসমিন সুলতানার বেপরোয়া উৎকোচ বাজিতে অতিষ্ট হয়ে পড়েছে বিভিন্ন প্রকারের ভোগ্যপণ্য বিক্রয়কারী ক্ষুদ্র ব্যবসায়ীরা।

টানা ১৮বছর যাবৎ এই স্যানিটারী ইন্সপেক্টর ত্রিশালে কর্মরত থেকে তিনি উপজেলা শহরসহ বিভিন্ন হাট-বাজারের বেকারী,মিষ্টান্ন ভান্ডার ও খাবারের হোটেল গুলোতে ঘুষ বাণিজ্যের নামে ত্রাশের রাজত্ব কায়েম করছেন বলে অভিযোগ। ঘুষ না পেলেই শুরু হয় অভিযান। একাধিক প্রতিষ্ঠানের মালিকরা জানান- বছরের পর বছর বিভিন্ন দোকান থেকে নেয়া ঘুষের টাকায় একাধিক বাড়ি গাড়ীর মালিক হয়েছেন নামে বেনামে, যার তদন্ত করলে থলের বিড়াল বেরিয়ে আসবে। তাকে লাইসেন্স বাবদ নির্ধারিত সরকারী ফির পরিবর্তে অতিরিক্ত টাকার দেওয়া না হলে তিনি-প্রতিষ্ঠানের কাগজ পত্রের যাচাই-বাছাইয়ের নামে টালবাহানাসহ বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখান।

ত্রিশাল উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ২০০১ইং সাল থেকে অধ্যবদি দায়িত্ব প্রাপ্ত রয়েছেন স্যানেটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানা। ত্রিশাল উপজেলার ভোগ্যপন্যের প্রতিষ্ঠানের মালিক পক্ষ থেকে এ চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে আসে। কোন অদৃশ্য ক্ষমতাধর এই কর্মকর্তা ত্রিশালে প্রায় ১৮ বছর যাবৎ কর্মরত আছেন। একজন সরকারী কর্মকর্তা একই স্থানে কিভাবে? কোন ক্ষমতাবলে বহাল থাকে এনিয়েও বিভিন্ন প্রশ্ন ও সমালোচনা চলছে ত্রিশালের প্রতিটি গুরুত্বপুর্ণ পয়েন্টে।

ব্যবসায়ীদের ভাষ্যমতে- উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান, হোটেল, রেস্টুরেন্ট, ক্লিনিক, মিষ্টির দোকান, ডায়াগনস্টিক সেন্টার, ভোগ্য পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের ভিতর থেকে পণ্যের গুনগত মান নির্ণয় না করেই উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জেসমিন সুলতানা গণহারে উৎকোচের টাকা আদায় করে বলেও অভিযোগ একাধিক প্রতিষ্ঠানের। তার কাছে ঘুষের টাকা পৌছে গেলে পণ্যের গুনগত মানের কোন প্রয়োজন হয়না এমন ঘটনায় এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

ব্যবসায়ীদের দাবী, সরকারী ফির অতিরিক্ত টাকা দিলেই লাইসেন্স করাটা ত্রিশালে সহজ উপায়। তাদের প্রশ্ন টাকা দিলে প্রতিষ্ঠানের গুনগত মান ভাল হয়ে যায় এটা কেমন বিচার? ব্যবসায়ীরা ভয় দেখিয়ে নেয়া সরকারী ফির অতিরিক্ত টাকা ফেরত উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ প্রয়োজন বলে জানান।

অভিযোগ রয়েছে- সেনিটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানা উপজেলার সহস্রাধিক প্রতিষ্ঠান থেকে আদায়কৃত অর্থে বনে গেছেন একাদিক বেনামী বাড়ির মালিক। সংশ্লিষ্ট প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কিংবা প্রধানমন্ত্রী ঘোষিত দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দেদারছে চালিয়ে যাচ্ছে উৎকোচবাজী।

এ বিষয়ে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানার সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT & Solutions