বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৫:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
বানারীপাড়ায় স্কুল ছাত্রীকে ধর্ষনের পর হত্যা করে লাশ ফেলেছে খালে ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্বে আমির হোসেন আমু লক্ষ্মীপুর-২ আসনের এমপি পাপুল কুয়েতের নাগরিক হলে সংসদ সদস্য পদ বাতিল হবে প্রধানমন্ত্রী বিএমডিএস মুন্সীগঞ্জ জেলায় জন্ম নেয়া ডাক্তারদের প্রাণের সংগঠণ টঙ্গীবাড়ীতে ওয়াইফাই সংযোগকে কেন্দ্র করে সংঘর্ষ আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতাসহ আহত ৬ মাদক ব্যবসায়ী মোশারফ ইয়াবা সহ পুলিশের খাঁচায় আগৈলঝাড়া র‌্যাব-১ এর অভিযানে আশুলিয়ায় রেবেকা হত্যা মামলার আসামী গ্রেফতার ধামইরহাটে বিনামূল্যে গাছের চারা বিতরণ ধামইরহাটে তিন মাদকসেবীর কারাদন্ড ধামইরহাটে অনলাইন ভিত্তিক পাঠদান কার্যক্রম শুরু
গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি’তে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ সেপ্টেম্বর : পরীক্ষা ১, ২ এবং ৮, ৯ নভেম্বর

গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি’তে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ সেপ্টেম্বর : পরীক্ষা ১, ২ এবং ৮, ৯ নভেম্বর


এম শিমুল খান, গোপালগঞ্জ: আগামী ৫ সেপ্টেম্বর থেকে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে। ১৫ অক্টোবর ২০১৯ রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট িি.িনংসৎংঃঁ.বফঁ.নফ এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ১, ২ এবং ৮, ৯ নভেম্বর, ২০১৯ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এবারে ০৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩,০৭০ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ এবং আই। এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বও, ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ২ নভেম্বও, সি এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর; এ, বি এবং আই ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর, ২০১৯ তারিখে অনুষ্ঠিত হবে।
এ ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, এ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ফুড এন্ড এগ্রোপ্রসেস ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো গণিত, পরিসংখ্যান, রসায়ন, পদার্থ বিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা, সি ইউনিটের অধীনে বিভাগ হলো ফার্মেসি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি, মনোবিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান; ডি ইউনিটের অধীনে বিভাগ হলো ইংরেজি, বাংলা, ইতিহাস; ই ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো অর্থনীতি, সমাজবিজ্ঞান, লোকপ্রশাসন, আন্তর্জাতিক সম্পর্ক, রাষ্ট্রবিজ্ঞান, এফ ইউনিটের অধীনে বিভাগ হলো ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট; জি ইউনিটের অধীনে বিভাগ হলো আইন, এইচ ইউনিটের অধীনে বিভাগ হলো কৃষি, ফিসারিজ এন্ড মেরিন বায়োসাইন্স, লাইভস্টক সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন, আই ইউনিটের অধীনে বিভাগ হলো আর্কিটেকচার।
উল্লেখ্য, এবারে মুল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, প্রতিবন্ধী কোটায় ১%, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১%, ক্ষুদ্র ণৃ-গোষ্ঠী কোটায় ১% এবং পোষ্য কোটায় ১% শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া ১০০টি আসন বিদেশি শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD